০৪ ডিসেম্বর ২০২০

রিহ্যাব থেকে ৩টি হাউজিং কোম্পানি বহিষ্কার

-

সংগঠনের গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপে যুক্ত থাকায় তিনটি ডেভেলপার কোম্পানিকে (হাউজিং কোম্পানি) রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) থেকে বহিষ্কার করা হয়েছে। তবে কেন বহিষ্কার করা হয়েছে সে বিষয়ে রিহ্যাব কোনো ব্যাখ্যা দেয়নি। তবে প্রাথমিকভাবে জানা গেছে, এই তিন কোম্পানিকে রিহ্যাবের শৃঙ্খলা ভঙের দায়ে বহিষ্কার করা হয়েছে।

আবার একই সাথে রিহ্যাবের মূল কমিটিতে কিছুটা পরিবর্তনও হয়েছে। দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসা রিহ্যাবের প্রথম সহ-সভাপতি লিয়াকত আলী ভূইয়া স্বেচ্ছায় পদত্যাগ করেছেন বলে রিহ্যাব জানিয়েছে। তার পদত্যাগের সাথে বহিষ্কৃত তিন কোম্পানির কোনো সংশ্লিষ্টতা আছে কি না তা রিহ্যাবের নেতৃবৃন্দ বলতে রাজি হননি। তবে কেউ কেউ লিয়াকত আলী ভূইয়ার বহিষ্কারের সাথে এর সংশ্লিষ্টতা আছে বলে জানিয়েছেন।

লিয়াকত আলী ভূইয়া ব্রিক ওয়ার্কস ডেভেলপমেন্ট কোম্পানির প্রতিনিধি (রিহ্যাব সদস্য নং ৫৭৯/২০০৯) হিসেবে রিহ্যাবের সদস্য ছিলেন।

বহিষ্কৃত কোম্পানিগুলো হলো, এমবিকে বিল্ডার্স লিমিটেড (রিহ্যাব সদস্য নং- ৫২৪/২০০৮), এ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো: সাইদুল ইসলাম বাদল; এসএসআরএম ডেভেলপার্স লিমিটেড (রিহ্যাব সদস্য নং ৭১৮/২০০৯), এ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক কমান্ডার (অব) মো: মোস্তফা শহীদ, পিএসসি, বিএন এবং দিপ্তি আবাসন লিমিটেড (রিহ্যাব সদস্য নং ১৩৮৮/২০১৪), কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ শামীম ।

রিহ্যাব থেকে মঙ্গলবার জানানো হয়েছে, বহিষ্কৃত ডেভেলপার কোম্পানিগুলো রিহ্যাব সদস্যপদ সম্বলিত সিল, বিলবোর্ড ও বিজ্ঞাপন প্রচার-প্রদর্শনসহ রিহ্যাব সদস্য পরিচয়ে কোথাও কোনো সুযোগ-সুবিধা গ্রহণ কিংবা রিয়েল এস্টেট ব্যবসা পরিচালনা করতে পারবেন না।
গত ১০ আগস্ট অনুষ্ঠিত রিহ্যাব পরিচালনা পর্ষদের ১৪তম সভায় এই তিনটি রিয়েল এস্টেট প্রতিষ্ঠানকে রিহ্যাব থেকে বহিষ্কার করা হয়।
সভায় রিহ্যাব পরিচালনা পর্ষদের সহ-সভাপতি (প্রথম) লিয়াকত আলী ভূইয়া স্বেচ্ছায় পদত্যাগ করেন।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)