২৯ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ টোস্টমাস্টারস : এরিয়া এল থ্রি'র যাত্রা শুরু

বাংলাদেশ টোস্টমাস্টারস : এরিয়া এল থ্রি'র যাত্রা শুরু - ছবি : নয়া দিগন্ত

ক্যালিফোর্নিয়াভিত্তিক আন্তর্জাতিক শিক্ষা সংগঠন টোস্টমাস্টারস ইন্টারন্যাশনালের বাংলাদেশ টোস্টমাস্টারস (ডিভিশন এল) এরিয়া এল থ্রি'র যাত্রা শুরু হয়েছে। সম্প্রতি গুলশান টোস্টমাস্টারস, উত্তরা টোস্টমাস্টারস, সিএমএ বাংলাদেশ টাইগার্স টোস্টমাস্টারস এবং নর্থ সাউথ ইউনিভার্সিটি টোস্টমাস্টারস ক্লাব নিয়ে এর পথচলা শুরু হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এরিয়া এল থ্রি কাউন্সিল।

এ বিষয়ে ডিভিশন এল উপদেষ্টা এম জাহিদ হোসাইন বলেন, আমি বিশ্বাস করি তরুণ এই নতুন টিম বড়দের অভিজ্ঞতা ব্যবহার করে খুব দ্রুত সাফল্যের দিকে এগিয়ে যাবে। আমি সকলের মঙ্গল কামনা করছি।
ডিভিশন ডিরেক্টর গোলাম দস্তগীর জনি, ডিটিএম জানান, গত ১ জুলাই থেকে আমাদের নতুন ক্লাবের যাত্রা শুরু হয়েছে। এটা সত্যিই আনন্দদায়ক যে এরিয়া এল থ্রি, ডিভিশন এল, ডিস্ট্রিক্ট ৪১ টোস্টমাস্টার ইন্টারন্যাশনাল তরুণ, নিবেদিতপ্রাণ ও প্রবল ইচ্ছাশক্তি সম্পন্ন নেতা সাকির মোহাম্মাদ নেতৃত্বে কার্যক্রম শুরু করেছে। ক্লাবের এই উৎসাহকে স্বাগত জানাই এবং আমি বিশ্বাস করি সব ক্লাবেরই সক্ষমতা আছে কর্মক্ষমতার টপ টার্মে পৌঁছানো।

এরিয়া এল থ্রি ডিরেক্টর সাকির মোহাম্মাদ বলেন, সদস্যরাই সংগঠনের প্রাণ। ক্লাব এক্সিকিউটিভ কমিটি, এরিয়া কাউন্সিল, ডিভিশন কাউন্সিল, ডিস্ট্রিক্ট কাউন্সিল এবং ওয়ার্ল্ড হেডকোয়ার্টার একসঙ্গে কাজ করে যাতে মেম্বাররা সবচেয়ে ভালো টোস্টমাস্টারস জ্ঞান লাভ করতে পারে। সাহায্যকারী হিসেবে এরিয়া এল থ্রি'র সদস্যদের শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য কাজ করতে চাই। একই অভিমত ব্যক্ত করেন এরিয়া ক্লাব গ্রোথ ডিরেক্টর এমডি জসিম উদ্দীন। তিনি বলেন, টোস্টমাস্টারসের নতুন অঞ্চল হিসেবে বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরতে অবদান রাখতে চাই।

এরিয়া সেক্রেটারি বনি ইসলাম খান বলেন, টোস্টমাস্টারস ক্লাবের মাধ্যমে একজন সদস্য ব্যক্তিগত দক্ষতাগুলো বাড়িয়ে নিতে পারেন। এরিয়া এল থ্রির একজন সদস্য হিসেবে আমি নিজেকে বিশ্বের জন্য প্রস্তুত করতে পারবো সহজেই। এবিষয়ে সহকারী এরিয়া পাবলিক রিলেশন ম্যানেজার শাহরিয়ার জাবিন আবির বলেন, টোস্টমাস্টারের একজন হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। কাউন্সিলের সহযোগিতা নিয়ে এরিয়া এলথ্রি তার দক্ষতা দেখাবে আশা করি।

এরিয়া এলথ্রির পাবলিক রিলেশন ম্যানেজার আলিফ আহসান বলেন, টোস্টমাস্টার হলো এমন একটি প্লাটফর্ম যেখানে সদস্যরা প্রয়োজনীয় নেতৃত্বের গুনাবলী অনুশীলন করে। পাবলিক রিলেশন ম্যানেজার হিসেবে আমি চেষ্টা করবো ক্লাবের সঙ্গে সবার যোগাযোগ বাড়ানোর একইসঙ্গে এরিয়া এলথ্রির সদস্যদের সফলতা দেশের মানুষের মধ্য ছড়িয়ে দিবো। বর্তমানে আলিফ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এথিকস অ্যান্ড ডাইভার্সিটি ক্লাবের এক্সটার্নাল ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন উল্লেখ করে বলেন, টোস্টমাস্টারস কমিউনিটিতে আমার পূর্বের ক্লাবের অভিজ্ঞতা কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যেতে পারবো সহজেই। চেষ্টা করবো টোস্টমাস্টারসে ছাতার নিচে যোগ্য, দক্ষ সদস্যদেরকে আনার। যে কেউ চাইলে যোগাযোগ করতে পারেন ([email protected]) ।

উল্লেখ্য, ‘টোস্টমাস্টারস ইন্টারন্যাশনাল একটি আন্তর্জাতিক শিক্ষা-সংগঠন যা প্রত্যেকের মাঝে নেতৃত্বের দক্ষতা বিকাশে সহায়তা করে। এর সদর দপ্তর আমেরিকার ক্যালিফোর্নিয়ার ‘রানচো সানটা মারগারিতা’ শহরে অবস্থিত। ১৬,৪০০টি ক্লাব এবং ১৪১টি দেশ মিলে ৩,৫২,০০০-এরও বেশি মানুষ এই সংগঠন এর সদস্য। ১৯২৪ সাল থেকে ‘টোস্টমাস্টারস ইন্টারন্যাশনাল মানুষকে সাহায্য করে আসছে নিজেকে আত্মনির্ভরশীল বক্তা ও নেতা হিসেবে গড়ে তুলতে।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ

ভারতের অন্যতম শীর্ষ ধনী অনিল আম্বানির সম্পদ কি আসলেই শূন্যের কোঠায়? ধুনটে আওয়ামী লীগ নেতার রাইস মিল থেকে ১০০ মন সরকারী চাল জব্দ এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা নতুন কৃষি বিলের বিরুদ্ধে ভারতে কেন আগুন জ্বলছে? গাজীপুরে অপহরণ চক্রের সদস্য ভাই-বোন গ্রেফতার সকল ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী : তাজুল বাগেরহাটে পিবিআইয়ের হেফজতে যুবকের মৃত্যু, পিটিয়ে হত্যার অভিযোগ বিদ্যুতের সেবার মান বাড়াতে নিয়মিত জরিপ করুন: নসরুল পরকীয়ায় মগ্ন পুলিশের ডিজিকে ধরে ফেললেন স্ত্রী, তারপর... ঋণের কিস্তি ডিসেম্বর পর্যন্ত শোধ না করলেও খেলাপি না করার নির্দেশ কেন্দ্রীয় ব্যাংকের শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে পারবেন না সাকিব

সকল