২৯ সেপ্টেম্বর ২০২০

গ্রন্থাগারিক নিয়োগে শিক্ষাগত যোগ্যতায় সংশোধনীর দাবি

গ্রন্থাগারিক নিয়োগে শিক্ষাগত যোগ্যতায় সংশোধনীর দাবি - ছবি : সংগৃহীত

মাদ্রাসায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতায় দ্রুত সংশোধনীসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছেন সমমান বঞ্চিত লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সাইন্স শিক্ষার্থী জাতীয় পরিষদের সদস্যরা।

শুক্রবার (২৪ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান মাদ্রাসা জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এর ১৫ ও ৩৫ নম্বর কলামে মাদ্রাসায় ‘গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার’ নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতায় দ্রুত সংশোধনী আনার দাবিতে এ মানববন্ধনের করে সংগঠনটি।

মানববন্ধনে সমমান বঞ্চিত লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স শিক্ষার্থী জাতীয় ঐক্য পরিষদের পক্ষে আওয়াল ফরাজী চার দফা দাবি উপস্থাপন করেন। তাদের দাবিগুলো হলো- শিক্ষা প্রতিষ্ঠান জনবল কাঠামো ২০১০ সংশোধিত ২০১৩ নীতিমালায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার সম্মান বহাল রাখতে হবে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান মাদ্রাসা জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এর ১৫ ও ৩৫ নং কলামে মাদ্রাসায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতায় দ্রুত সংশোধনী, নীতিমালা সংশোধন না হওয়া পর্যন্ত মাদ্রাসায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগ বিজ্ঞপ্তি বন্ধ করতে হবে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স মাস্টার্স এবং লাইব্রেরিয়ান সায়েন্স অ্যান্ড ইনফরমেশনের উপরে কোর্সকে তাদের মাদ্রাসায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক নিয়োগের ক্ষেত্রে সমমান প্রদান।

তিনি বলেন, আগামী ১৫ দিনের মধ্যে আমাদের দাবি না মানা হলে আমরা আমরণ অনশন ও অবস্থান কর্মসূচি দিতে বাধ্য হবো।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৩৮)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩১৩)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০১২)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭০৯)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৮)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬০)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)