০৪ আগস্ট ২০২০

রোগীর স্বজন নামক সন্ত্রাসীদের হাতে ডা. রকিব খানের মৃত্যুতে এনডিএফ’র প্রতিবাদ

-
24tkt

স্বাস্থ্য অধিদফতরের সাবেক সহকারি পরিচালক ও বাগেরহাট ম্যাটসের সাবেক অধ্যক্ষ ডা. আব্দুর রকিব খানকে। এতে তার মস্তিস্কে রক্তক্ষরণ হওয়ায় আইসিইউতে তিনি মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ডা. আব্দুর রাকিব খানের মর্মান্তিক মৃত্যুতে ন্যাশনাল ডক্টরস ফোরামের (এনডিএফ) প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মো: নজরুল ইসলাম ও সেক্রেটারি ডা. এ কে এম ওয়ালী উল্লাহ গভীর শোক প্রকাশ করেন এবং এই নৃশংস হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বৃহস্পতিবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনা মহামারীর এই দুর্যোগে এদেশের চিকিৎসকেরা জীবনবাজী রেখে নিরলসভাবে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদান করে যাচ্ছেন। রোগীর সেবা নিশ্চিত করতে গিয়ে ইতোমধ্যে ৪০ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন এবং সারাদেশে সহ¯্রাধিক চিকিৎসক আক্রান্ত হয়েছেন। যাদের সেবা প্রদানে চিকিৎসকদের জীবন দিতে হয়েছে এবং অসংখ্য আক্রান্ত হয়েছেন তাদের কাছ থেকে এমন হত্যাকান্ডের শিকার হওয়া কোনোভাবেই কাম্য নয়। নেতৃদ্বয় বলেন, রোগীর স্বজনরূপী সন্ত্রাসীদের এহেন আচরণে চিকিৎসকেরা হতাশ হয়ে যাচ্ছেন এবং এতে করে তারা সেবা প্রদানে আগ্রহ হারাতে পারেন।

ইতোপূর্বে এ ধরনের ঘটনায় চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে এনডিএফ একাধিকবার সরকার ও মন্ত্রণালয়ের প্রতি জোর দাবি জানিয়েছে। কিন্তু কর্মস্থলে চিকিৎসক নিরাপত্তা ইস্যুতে কোনো উল্লেখযোগ্য পদক্ষেপ লক্ষ্য করা যায়নি এবং আজ পর্যন্ত চিকিৎসক সুরক্ষা আইন যথাযথভাবে বাস্তবায়ন হয়নি। যার ফলে ষাটোর্ধ সাবেক সরকারি কর্মকর্তা ডা. আব্দুর রকিব খানকে এই করুণ পরিণতি বরণ করতে হলো।
অধ্যাপক মো: নজরুল ইসলাম ও ডা. একেএম ওয়ালী উল্লাহ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানান। নেতৃদ্বয় সারাদেশে লক্ষাধিক চিকিৎসকের কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (২২৭১২)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৪৭৬৭)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৩২০)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (৮২৯৮)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৬৬৯)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৬৩০৬)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৫৮৯৯)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৬৯৭)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (৫৬২০)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৯৯৯)