১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ডাক্তারদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করুন : ড্যাব

ডাক্তারদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করুন : ড্যাব - প্রতীকী

খুলনার রাইসা ক্লিনিকে কতিপয় উৎশৃঙ্খল সন্ত্রাসীর হামলায় হেড ইনজুরি নিয়ে শেখ আবু নাসের হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় খুলনা বিভাগের সাবেক স্বাস্থ্য পরিচালক ও বাগেরহাট ম্যাটস’র সাবেক অধ্যক্ষ ডা. আব্দুর রাকীব খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম এক বিবৃতিতে উক্ত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। সেইসাথে ডা. আব্দুর রাকীব খানের হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

নেতৃদ্বয় বলেন, ভুল চিকিৎসার অভিযোগ বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলে না করে এভাবে সন্ত্রাসী হামলায় একজন চিকিৎসকের প্রাণনাশ কোনো অবস্থাতেই কাম্য নয়, এতে চিকিৎসকদের স্বাধীনভাবে দায়িত্ব পালনে বিঘ্ন ঘটবে বলে ড্যাব মনে করে। বিশ্ব মহামারী করোনাভাইরাস করালগ্রাসে সারাবিশ্ব যেখানে স্থবির সেখানে শুধু সম্মুখ সারির যোদ্ধা চিকিৎসকরা জীবনের ঝুঁকি নিয়ে নিরলসভাবে দায়িত্ব পালন করছেন এবং করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিন ডাক্তাদের মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এরুপ পরিস্থিতিতে রোগীর পক্ষের লোকের এমন অমানবিক সন্ত্রাসী আচরণে ডাক্তারের মৃত্যুর কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

তারা বলেন, ড্যাব এই অনভিপ্রেত ও মর্মস্পশী ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং ঘটনার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত তদন্ত পূর্বক দোষীদের বিচারের আওতায় এনে শাস্তির দাবী জানাচ্ছে। ভবিষ্যতে যাতে এ এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয় তদনুযায়ী ব্যবস্থা গ্রহণে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি নজরদারী জোরদার করার দাবি জানাচ্ছে। একইসাথে ড্যাব প্রতিটি হাসাপাতালে ডাক্তারদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছে।


আরো সংবাদ



premium cement
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ

সকল