২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
বাজেট নিয়ে অনলাইন সভায় বক্তারা

শিশুদের জন্য বরাদ্দ সুনির্দিষ্ট করতে হবে

শিশুদের জন্য বাজেটে সুনির্দিষ্ট বরাদ্দ চায় শিশু অধিকার সংগঠনগুলো - ছবি : সংগৃহীত

জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেট নিয়ে অনলাইন সভায় শিশু অধিকার নিয়ে কর্মরত সংগঠনের প্রতিনিধিরা বলেছেন, শিশুদের অধিকার সুরক্ষা ও কল্যাণে বাজেটে শিশু অধিদফতর গঠনের ঘোঘণা ইতিবাচক। তবে দীর্ঘদিন ঝুলে থাকা এই অধিদফতরের কার্যক্রম দ্রুত শুরু করতে হবে। একইসাথে শিশুদের জন্য বাজেট বরাদ্দ সুনির্দিষ্ট করতে হবে।

শিশুকেন্দ্রিক আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস বাংলাদেশ (জিএনবি) আয়োজিত ওই অনলাইন সভায় সভাপতিত্ব করেন জিএনবরি কান্ট্রি ডিরেক্টর এম মাঈনউদ্দিন মইনুল।

জিএনবি’র ম্যানেজার রাজিয়া সুলতানার সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন স্ক্যান বাংলাদেশের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুকুল, সাংবাদিক নিখিল চন্দ্র ভদ্র, শিশু সংগঠন ‘এক রঙ্গা এক ঘুড়ি’র প্রেসিডেন্ট গোলাম কিবরিয়া ও নির্বাহী পরিচালক এস এম মাসুদুল ইসলাম নীল, আপন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মো. আফতাব-উজ-জামান, হাসিমুখ সমাজ কল্যাণ সংস্থার কো-ফাউন্ডার নুসরাত একা এবং জিএনবি’র পরিচালক আনন্দ কুমার দাস, ম্যানেজার যোষেফ টুটুল বিশ্বাস ও রিমো রনি হালদার।

বক্তারা বলেন, করোনাভাইরাসের মহামারির মধ্যেও শিশু ও নারী নির্যাতন বেড়েছে। এটা বন্ধে কার্যকর ব্যবস্থা নিতে হবে। এই দুর্যোগে খাদ্য ও চিকিৎসা সংকট বৃদ্ধির আশংকা রয়েছে। তাই সকলে মিলে সুবিধাবঞ্চিত শিশুদের খাদ্য ও চিকিৎসা সহযোগিতা নিশ্চিত করতে হবে।


আরো সংবাদ



premium cement