২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আলোকিত বাংলাদেশ ও জিটিভিতে গণচাকরিচ্যুতিতে বিএফইউজে ও ডিইউজে’র ক্ষোভ-উদ্বেগ

-

মহামারির মহাদুর্যোগের মধ্যে দৈনিক আলোকিত বাংলাদেশ ও বেসরকারি টেলিভিশন চ্যানেল জিটিভিতে গণহারে চাকরিচ্যুতির খবরে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র নেতৃবৃন্দ। বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে করোনাভাইরাসের দুর্যোগের মধ্যে সংবাদকর্মীদের কর্মচ্যুত করার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, গণমাধ্যম মালিকদের এ ধরনের অমানবিক ও হঠকারি আচরন বন্ধ না হলে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে তাদের বিরুদ্ধে কঠোর ও সর্বাত্মক কর্মসূচিতে দিতে বাধ্য হবে। প্রয়োজনে সংশ্লিষ্ট মালিকদের বাসা-বাড়ি ও ব্যবসায়িক প্রতিষ্ঠান ঘেরাও করে সংবাদকর্মীদের পুনর্বহালে বাধ্য করা হবে।

সাংবাদিক নেতৃবৃন্দ একই সঙ্গে পবিত্র রমজান মাস শুরু হওয়ার পরও অনেক গণমাধ্যম প্রতিষ্ঠান কর্মীদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করায় বিস্ময় প্রকাশ করে অবিলম্বে বকেয়াসহ চলতি মাসের বেতন পরিশোধের দাবি জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সিয়াম সাধরনার পবিত্র রমজান মাসের শুরুতেই আলোকিত বাংলাদেশের অন্তত ২০ জন সাংবাদিককে চাকরিচ্যুতির নোটিশ প্রেরণ এবং জিটিভির ২ জন নিউজরুম এডিটরসহ বেশ কয়েকজন কর্মীকে চাকরিচ্যুত করার খবর পাওয়া গেছে, যা অত্য নিন্দনীয় ও উদ্বেগের। এর আগে এসএ টিভি থেকেও বহুসংখ্যক কর্মীকে চাকরিচ্যুত করা হয়। সরকারের সর্বোচ্চ পর্যায় ও তথ্য মন্ত্রীর পক্ষ থেকে করোনা দুর্যোগকালে কোন কর্মী ছাঁটাই না করার সুস্পষ্ট নির্দেশনা সত্ত্বেও একজন মন্ত্রীর মালিকানাধীন জিটিভি ও জনগণের অনুদানে পরিচালিত একটি সেবামূলক প্রতিষ্ঠানের মালিকানাধীন আলোকিত বাংলাদেশ থেকে কর্মীদের চাকরিচ্যুত করা চরম হঠকারি আচরণ ছাড়া কিছুই নয়। আমরা এ অন্যায় ও অমানবিক সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে চাকরিচ্যুতির নোটিশ প্রত্যাহার, সাংবাদিকদের ন্যায্য পাওনা পরিশোধের জোর দাবী জানান। একই সঙ্গে দৈনিক কালের কন্ঠ, ডেইলী সান, বাংলানিউজ২৪ ডটকমসহ বিভিন্ন গণমাধ্যমে কয়েক মাস ধরে সাংবাদিকদের অপরিশোধিত বেতন-ভাতা অবিলম্বে পরিশোধের দাবি জানান।
বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement