২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনায় চিকিৎসারত চিকিৎসকদের বরখাস্তের প্রতিবাদ করেছে এনডিএফ

-

রাজধানীর উত্তরায় অবস্থিত কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে ছয়জন চিকিৎসককে স্বাস্থ্য অধিদফতর কর্তৃক সাময়িক বরখাস্ত করায় ন্যাশনাল ডক্টর ফোরাম (এনডিএফ) এর তীব্র প্রতিবাদ জানাচ্ছে।
এনডিএফ’র সভাপতি অধ্যাপক ডা. মো: নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ডা. একেএম ওয়ালী উল্লাহ সোমবার এক যৌথ বিবৃতিতে বলেন, করোনা আক্রান্ত বাংলাদেশের জনসাধারণের চিকিৎসা প্রদানকারী ওই ছয় চিকিৎসককে কর্মস্থলে অনুপস্থিতি ও চিকিৎসা প্রদানে বিরত থাকার অভিযোগে কারণ দর্শানো অথবা আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ না দিয়েই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করায় এদেশের সকল চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা ক্ষুব্ধ।
মহামারী কোভিড-১৯ আক্রান্তদের সেবায় নিয়োজিত প্রথম সারির যোদ্ধাদের প্রতি এ ধরনের আচরণ উদ্বেগজনক এবং তা কর্মরত চিকিৎসকদের মনোবল ভেঙ্গে দিতে পারে। এ পরিস্থিতিতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কার্যক্রমকে উৎসাহিত না করে এবং আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে দন্ড প্রদান তাদের প্রতি অভিভাবকসুলভ আচরণ নয়।
এনডিএফ অনতিবিলম্বে এ বিষয়ে নির্দোষ চিকিৎসকদের সসম্মানে পদে বহাল এবং দোষীদের শাস্তি প্রদানের জোর দাবি জানাচ্ছে। একই সাথে মহামারীকালীন পর্যায়ের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক সুরক্ষা নিশ্চিত করা এবং পর্যাপ্ত নিরাপত্তা উপকরণ সরবরাহের জন্য স্বাস্থ্য বিভাগের উর্ধতন কর্মকর্তাদের প্রতি আহবান জানাচ্ছে।
বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement