২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় সেবা দিতে বিএমএ’র স্বেচ্ছাসেবক আহ্বান

- সংগৃহীত

বিএমএ ইতোমধ্যে ৫০০ জন স্বেচ্ছাসেবক চিকিৎসকের নামের তালিকা প্রণয়ন করেছে এবং সারাদেশে আরো স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার জন্য চিকিৎসকদের নাম অন্তর্ভুক্ত করা আহবান জানিয়েছে। স্বেচ্ছাসেবক হিসেবে আগ্রহীদের নসধ.ড়ৎম.নফ@মসধরষ.পড়স নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

এছাড়া কেন্দ্রীয় বিএমএ ঢাকার বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসকদের জন্য পিপিই সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার থেকে প্রতিটি হাসপাতালে পর্যায়ক্রমে এগুলো প্রদান করা হবে। এছাড়া বাংলাদেশের প্রতিটি জেলায় পিপিই প্রেরণের সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি চিকিৎসক ও জনসাধারণের মধ্যে মাস্ক, স্যানিটাইজার প্রদানসহ করোনা প্রতিরোধে নানা কর্মসূচী গ্রহণ করেছে।

চিকিৎসকরা নিজেদের নিরাপত্তা নিশ্চিত করে চিকিৎসা কাজে এই দুর্যোগেপূর্ণ মুহূর্তে হাসপাতালে আগত রোগীদের সেবায় নিজেদের নিশ্চিত ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন সভাপতি ও মহাসচিব। প্রতিটি জেলা শাখাকে করোনা প্রতিরোধ ও সহায়তা কেন্দ্র খুলে হটলাইন চালু করার জন্য কেন্দ্রীয় বিএমএ নির্দেশ দিয়েছে এবং সে অনুযায়ী খুলনা, যশোর, মৌলভীবাজার, সুনামগঞ্জ, সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, ময়মনসিংহসহ অনেক জেলায় করোনা প্রতিরোধ ও সহায়তা কেন্দ্রসহ হটলাইন চালু করা হয়েছে। অন্যান্য জেলায় দ্রুততম সময়ের মধ্যে হটলাইন চালু করা হবে।

জেলা কমিটির সাথে যোগাযোগ রক্ষা ও সমন্বয় করা জন্য কেন্দ্রীয় বিএমএ কমিটি- ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন আহবায়ক ০১৭১১৫২১০২৬, ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী সদস্য সচিব ০১৭১১৪৩৪৩০০ সদস্য- ডা. মোহাম্মদ মনিরুজ্জামান ভূঁইয়া (০১৭১১৫২০৯০৯, ০১৭৪১৩২৯৩৯৬), ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু (০১৭১৬৫৫৫৮৩২), ডা. কামরুল হাসান খান (০১৭১১৫৬৩৪৮০), ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ (০১৭১১৫৪২৪৬২), ডা. মোহাম্মদ মুশতাক হোসেন (০১৫৫২৪১০৪৪৫), ডা. মোহাম্মদ জামাল উদ্দিন চৌধুরী (০১৮১৯২১৩২২৩), ডা. জহুরুল হক সা”চু (০১৭১৫২১৯৫০৮), ডা. উত্তম কুমার বড়ুয়া (০১৮১৯৪০২৩৫৮), ডা. মোঃ কামরুল হাসান মিলন (০১৭৩২০৭০২৩১), ডা. সোহেল মাহমুদ (০১৭১১১১৭৩৪৪), ডা. পূরবী রাণী দেবনাথ (০১৭১১১৭৫৩০৩), ডা. কাজী শফিকুল হালিম জিম্মু (০১৭১৮২২৭৬৭৭), ডা. মোঃ বাবরুল আলম (০১৭১৬৬১১৫৯০), ডা. মোহাঃ শেখ শহীদ উল্লাহ (০১৯৮৮৫৫৮৮২২, ০১৭৮৮৫৫৮৮২২), ডা. হোসেন মোহাম্মদ মুস্তাফিজুর রহমান (০১৭২০৫৮১৫৮৩), ডা. মোঃ জাবেদ (০১৭৪১৪০৬২১০)।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল