২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনাভাইরাস সচেতনতায় বাধা দেয়ার জামায়াতের নিন্দা

করোনাভাইরাস সচেতনতায় বাধা দেয়ার জামায়াতের নিন্দা - সংগৃহীত

করোনাভাইরাস সংক্রান্ত সচেতনতামূলক লিফলেট বিতরণে বাধা প্রদান ও নির্যাতন করায় নিন্দা জানিয়েছেন ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত আমীর। রোববার জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের প্রচার সহকারী মুহাম্মাদ আব্দুল্লাহ সাইফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিন্দা জানানো হয়।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত শুক্রবার করোনাভাইরাসের সচেতনতামূলক লিফলেট বিতরণের সময় হাজারীবাগ থানার রয়েল ট্যানারি মসজিদে বাংলাদেশ জামায়াতে ইসলামীর স্থানীয় কর্মী আলী হোসেন কতিপয় যুবলীগ নামধারী সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত হয়। পরে সন্ত্রাসীরা আলী হোসেনকে ধরে নিয়ে একটা রুমের ভিতরে আটকে রেখে মাথা ওয়ালের সাথে আঘাত করে নাকে মুখে ঘুষি মেরে নির্মমভাবে জখম করে, সাধারণ মুসল্লিগণ ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করে তাকে উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে যায়। যে ঘটনায় মুসল্লি ও সাধারণ জনগনের মনে তীব্র ক্ষোভের সৃষ্টি করে।

জামায়াত আমির বলেন, এরকম একটি স্পর্শকাতর ইস্যুতে জন সচেতনতার মতো গুরুত্বপূর্ণ কাজে সরকার দলীয় সন্ত্রাসীমূলক বাধা প্রদানের ঘটনায় মুসল্লী ও সাধারণ মানুষের পাশাপাশি আমিও গভীরভাবে উদ্বিগ্ন ও বিস্মিত। যা বিরাজমান পরিস্থিতিতেই নয়ই কোন অবস্থাতেই গ্রহণযোগ্য হতে পারে না।

এদিকে লালবাগের ছাপরা মসজিদেও লিফলেট বিতরণকালে পুলিশ বাধা প্রদান করে লিফলেট ছিনিয়ে নেয়। যা রাষ্ট্রীয় নির্দেশনার সাথে সম্পূর্ণ সাংঘর্ষিক। কতিপয় পুলিশ সদস্য ও সরকার দলীয় সন্ত্রাসীদের এহেন নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল এ কথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, যখন ঐক্যবদ্ধভাবে আমাদের এ বৈশ্বিক এ মহামারি মোকাবেলা করার কথা তখন প্রজাতন্ত্রের কর্মচারী হিসাবে জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্বে থাকা কতিপয় পুলিশ সদস্য যে কাণ্ডজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে তা জনগনের মধ্যে রীতিমতো প্রশ্নের সৃষ্টি করেছে সরকার এ পরিস্থিতি সামাল দিতে আদৌ আন্তরিক কিনা? আর সরকার দলীয় সন্তর কর্মকাণ্ডে আবারো প্রমাণিত হয়েছে যে, সংকীর্ণ রাজনৈতিক চিন্তারই প্রতিফলন। বিভাজনের এ রাজনীতি এত বড় সংকট মোকাবেলায় শুধু অসহযোগিতাই করবে না বরং গোটা মানব জাতিকে ধ্বংসের মুখে ঠেলে দিবে।

তিনি পুলিশ প্রশাসন ও সরকারকে দৃষ্টি আকর্ষণ করে বলেন, কতিপয় চিহ্নিত এ পুলিশ সদস্য ও সরকার দলীয় সন্ত্রাসীদের এহেন ন্যাক্কারজনক ঘটনার জন্য জবাবদিহিতা ও আইনের শাসনের আওতায় নিয়ে আসা প্রয়োজন। বৈশ্বিক এ মহামারি উত্তোরনে তিনি সকলকে বিভাজনের উর্ধ্বে উঠে আন্তরিকভাবে ভূমিকা পালনের আহবান জানান।


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

সকল