১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে আগুনের ঘটনায় জামায়াতের উদ্বেগ

রাজধানীতে আগুনের ঘটনায় জামায়াতের উদ্বেগ - সংগৃহীত

রাজধানীর পৃথক স্থানে আগুনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশে জামায়েতে ইসলামী। বুধবার কেন্দ্রীয় প্রচার বিভাগের এম আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে দলের আমীর ডা. শফিকুর রহমান উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দেন।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১০ মার্চ রাজধানী ঢাকার যাত্রাবাড়ীর গোবিন্দপুর এলাকায় ৫০টি ঘর এবং ১১ মার্চ মিরপুরের রূপনগর বস্তিতে আগুন লেগে কয়েক’শ বস্তিঘর পুড়ে যায়। বস্তিতে হতদরিদ্র ও নিন্ম আয়ের লোকেরা বসবাস করে। মানুষ হিসেবে তারা অনেক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। রাজধানীর বস্তিগুলোতে প্রায়ই আগুন লাগার ঘটনা ঘটছে। আগুনে পুড়ে যাওয়ার পর কিছু দিন বিভিন্ন মহলে এনিয়ে আলোচনা হলেও পরবর্তীতে এটা নিয়ে আর কোনো তৎপরতা দেখা যায় না। আগুন লাগার কারণ অনুসন্ধানের জন্য অনেক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কিন্তু আজ পর্যন্ত কোনো একটি তদন্তের রিপোর্ট বাস্তবায়িত হয়েছে বলে আমাদের জানা নেই।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, রাজধানী ঢাকার যাত্রাবাড়ীর গোবিন্দপুর এলাকায় ৫০টি ঘর পুড়ে ছাঁই ও মিরপুরের রূপনগর বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনার নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত করে আগুন লাগার কারণ উদ্ঘাটন করে তার প্রতিকার করা দরকার। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে সে জন্য বস্তিবাসীদের মধ্যে সচেতনতামূলক পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন। এ সকল অগ্নিকান্ডের ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান করে পুনর্বাসন করার জন্য জানান জামায়াত আমীর। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement