১১ আগস্ট ২০২০

ডাকসু ভিপিসহ ছাত্রনেতাদের ওপর হামলার নিন্দা সুপ্রিম কোর্ট বার সম্পাদকের

ডাকসু ভিপির পাশে এনএলসির নেতৃবৃন্দ
ডাকসু ভিপিসহ ছাত্রনেতাদের ওপর হামলার নিন্দা জানিয়েছেন সুপ্রিম কোর্ট বার সম্পাদক মাহবুব উদ্দিন খোকন এবং (ডানে) নুরকে দেখতে যান এনএলসি নেতৃবৃন্দ - ছবি : নয়া দিগন্ত
24tkt

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাদের ওপর ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ.এম. মাহবুব উদ্দিন খোকন।

আজ সোমবার সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে ব্যারিস্টার খোকন বলেন, এতে প্রমাণিত হয় নির্বাচিত প্রতিনিধিদের প্রতি সরকারি দলের কোনো সম্মানবোধ নেই। তারা নির্বাচিত ও অনির্বাচিত কাউকে সহ্য করতে পারে না, সন্ত্রাসী হামলা তারই বহিঃপ্রকাশ। তিনি অবিলম্বে হামলার সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

অন্যদিকে, ডাকসু ভিপিসহ ছাত্রনেতাদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় সুপ্রিম কোর্টের আইনজীবীদের সংগঠন ন্যাশনাল লইয়ার্স কাউন্সিলের (এনএলসি) চেয়ারম্যান অ্যাডভোকেট এস.এম. জুলফিকার আলী জুনু। সোমবার সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে তিনি অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

হামলায় আহতদের দেখতে ঢাকা মেডিক্যালে গিয়েছেন এনএলসি নেতৃবৃন্দ। আজ সোমবার বিকাল ৪টায় এনএলসির নেতৃবৃন্দ ডাকসুর ভিপি নুরসহ আহতদের পাশে গিয়ে তাদের শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তাদের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। এ সময় ভিপি নুরকে বর্তমান সময়ের একজন আপসহীন ছাত্রনেতা হিসেবে আখ্যা দিয়ে তার পাশে থাকার এবং সকল প্রকার আইনগত সহায়তা প্রদানের আশ্বাস দেন তারা।

এনএলসির প্রতিনিধি দলের মধ্যে ছিলেন, অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু, আলহাজ্ব মো: মোসলেম উদ্দিন, অ্যাডভোকেট এম আমিনুল ইসলাম মুনির, অ্যাডভোকেট একেএম মোক্তার হোসেন, অ্যাডভোকেট আবু সাইদ মো: বক্তিয়ার, অ্যাডভোকেট ওবায়দুল ইসলাম ও অ্যাডভোকেট নাজমুল হাসান প্রমুখ।


আরো সংবাদ

প্রদীপের জন্যই ব্যর্থ ইয়াবা অভিযান (১০৩০৯)প্রকাশ্যে সহকর্মীকে ওসির থাপ্পর, তদন্তে নেমেছে পুলিশের তদন্ত কমিটি (৭৫৯৪)দেশে যেসব কারণে এখন ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ (৪১৬০)শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত বিচার চাইবেন শিপ্রা: র‌্যাব (৩৯৮৫)সিনহার মৃত্যুতে সরকার কষ্ট পেয়েছে : হানিফ (৩৩৪১)পবিত্র কাবা ও আয়া সোফিয়া মসজিদে নকশা করে গর্বিত এই চিত্রশিল্পী (৩০৮৩)গানের মধ্যে তিনি বেঁচে থাকবেন অনন্তকাল : রুনা লায়লা (২৯১৭)আবার মানবিক নজির শাহরুখের (২৭৭৩)এটাই যেন বিচারবহির্ভুত হত্যাকাণ্ডের শেষ ঘটনা হয় : সিনহার মা (২৭১৯)ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই : ডা. জাফরুল্লাহ (২৬৫৭)