২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মিয়ানমারে গুলিবিদ্ধ জান্তা-সমর্থক গায়িকার মৃত্যু

-

মিয়ানমারে ইয়াঙ্গুনের একটি হাসপাতালে চিকিৎসাধীন গায়িকা লিলি নাইং কিয়াও মারা গেছেন। সপ্তাহখানেক আগে মাথায় গুলিবিদ্ধ হন তিনি। ক্ষমতাসীন জান্তা সরকারের সাথে সখ্যের কারণে তিনি আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। গত মঙ্গলবার লিলিকে মৃত ঘোষণা করা হয়। এ ঘটনাকে দেশটির সরকার সমর্থক সেলিব্রিটিদের জন্য আশঙ্কা হিসেবে দেখা হচ্ছে।
২০২১ সালে নির্বাচিত সরকারকে অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত করে মিয়ানমারের সামরিক বাহিনী। এরপর থেকে অং সান সু চিসহ শীর্ষ সব নেতাই বন্দিজীবন কাটাচ্ছেন। এ ঘটনায় সৃষ্ট বিক্ষোভে হাজার হাজার মানুষ হতাহত হয়েছেন। ৫৮ বছর বয়সী লিলি শীর্ষ জান্তা নেতাদের ঘনিষ্ঠ ছিলেন। তাকে প্রায়ই তাদের সহযোগী হিসেবে উল্লেখ করা হতো। এ গায়িকাকে হত্যার অভিযোগে এরই মধ্যে দু’জনকে আটক করা হয়েছে।
আটকরা সেনাবাহিনী বিরোধী একটি শহুরে সশস্ত্র গ্রুপের কর্মী বলে জানা গেছে। তারা গুলির স্বীকারোক্তি দিয়েছে বলেও জানানো হয়। গ্রেফতারের কয়েক ঘণ্টার মধ্যে তাদের একজনের দুই আত্মীয়কে হত্যা করা হয়েছে। হাইপ্রোফাইল সরকার সমর্থকদের ধারাবাহিক হত্যাকাণ্ডের সর্বশেষ ঘটনা লিলি নাইং কিয়াও।


আরো সংবাদ



premium cement
কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায়

সকল