২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ওষুধের দাম ১৬ শতাংশ কমাচ্ছে শ্রীলঙ্কা

-

কয়েক দশকের মধ্যে হওয়া সবচেয়ে বাজে অর্থনৈতিক সঙ্কট কাটিয়ে ওঠার সম্ভাবনা দেখতে পাওয়া শ্রীলঙ্কা আগামী ১৫ জুন থেকে ৬০টি প্রয়োজনীয় ওষুধের দাম ১৬ শতাংশ কমাতে যাচ্ছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী।
বিদেশি মুদ্রার রিজার্ভ ফুরিয়ে যাওয়া গত বছর ভয়াবহ অর্থনৈতিক সঙ্কটে নিমজ্জিত হওয়ার পর ভারতের দক্ষিণ উপকূলে অবস্থিত দ্বীপদেশটিতে খাদ্য ও জ্বালানির দাম লাফিয়ে লাফিয়ে বাড়ে; তার ফলে বিক্ষুব্ধ জনতা দেশটির তখনকার প্রেসিডেন্টকে ক্ষমতা ছাড়তেও বাধ্য করেছিল।
তবে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কাছ থেকে ২৯০ কোটি ডলার ঋণ পাওয়ার পর গত ৯ মাসে দেশটির পরিস্থিতির ব্যাপক উন্নতি হয়েছে, চড়তে থাকা মূল্যস্ফীতি অনেকখানি নিয়ন্ত্রণে এসেছে, বিদেশী মুদ্রার রিজার্ভও একটু একটু করে শক্তিশালী হচ্ছে।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল