২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

২টি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৯ মার্কিন সেনা নিহত

-

যুক্তরাষ্ট্রের কেনটাকিতে রাতের একটি প্রশিক্ষণ মিশনের সময় মার্কিন সেনাবাহিনীর দু’টি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৯ জন সৈন্য নিহত হয়েছেন। এক মার্কিন জেনারেল এ কথা বলেছেন। মেডিক্যাল ইভাক্যুয়েশনের জন্য ডিজাইন করা ব্ল্যাক হক ভ্যারিয়ান্টের হেলিকপ্টারের এই দুর্ঘটনা ছিল গত আট বছরেরও বেশি সময়ের মধ্যে এই ধরনের সবচেয়ে মারাত্মক দুর্ঘটনা।
ব্রিগেডিয়ার জেনারেল জন লুবাস এক সংবাদ সম্মেলনে বলেন, একটি নিয়মিত অনুশীলনের সময় এয়ারক্রাফটের পাইলটরা নাইট ভিশন গগলস ব্যবহার করে উড়ছিল এবং গ্রাইন্ডে ক্ষয়ক্ষতি এড়াতে একটি আবাসিক এলাকার এক খোলা মাঠে অবতরণ করে।
তিনি আরো বলেন, বিধ্বস্তের ফলে ‘ক্রাফটিতে থাকা নয় পরিষেবা সদস্যের মৃত্যু হয়েছে’। তারা সকলেই কেনটাকির ফোর্ট ক্যাম্পবেলে অবস্থিত ১০১তম এয়ারবর্ন ডিভিশনের সদস্য। পাঁচজন সৈন্য একটি হেলিকপ্টারে এবং চারজন অন্যটিতে ছিল। সামরিক বাহিনী এখনো নিহতদের পরিবারকে অবহিত করার জন্য কাজ করছে। আলাবামায় যেখানে ইউএস আর্মি এভিয়েশনের সদর দফতর রয়েছে সেখান থেকে একটি তদন্তকারী দল ফোর্ট ক্যাম্পবেলের দিকে যাচ্ছে। এখনো হেলিকপ্টার দু’টির কিভাবে সংঘর্ষ হয়েছে তা জানা যায়নি। লুবাস আরো বলেন, ‘আলাবামা থেকে আমাদের একটি নিরাপত্তা দল ফোর্ট রাকার আসছে। যারা বিমানের নিরাপত্তা এবং বিশেষ করে এই তদন্তে বিশেষজ্ঞ।’


আরো সংবাদ



premium cement