১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

তিউনিসিয়ায় বন্দীদের মুক্তি দাবি

-

তিউনিসিয়ার আল নাহদা আন্দোলন জনসাধারণের ও ব্যক্তিস্বাধীনতা লঙ্ঘন করে প্রেসিডেন্ট কাইস সাইদের নেয়া নতুন এই নীতির বিরোধিতাকারী সব রাজবন্দীর মুক্তির দাবি জানিয়েছে। এই নীতির বিরুদ্ধে তারা ‘শান্তিপূর্ণ সংগ্রাম’ চালিয়ে যাচ্ছে বলেও জানিয়েছে তারা ।
ফরাসিদের দখলদারিত্ব (১৮৮১-১৯৫৬) থেকে তিউনিসিয়ার স্বাধীন হওয়ার ৬৭ বছর পূর্তি স্মরণে প্রতি বছরের মতো মার্চের ২০ তারিখে আয়োজিত অনুষ্ঠানে এক বিবৃতিতে এই আহ্বান জানানো হয়। আল নাহদা বলেছে, আমরা তিউনিসিয়ার মুক্তির জন্য লড়াই করা ব্যক্তিদের জন্য গর্ববোধ করি। আমরা তিউনিসিয়ার স্বাধীনতার জন্য রক্ত ও জীবন দেয়া সব শহীদের প্রতি আমাদের আনুগত্য প্রকাশ করছি।
২০২১ সালের ২৫ জুলাই প্রেসিডেন্ট সাইদ ঘোষিত অভ্যুত্থানবিরোধীদের হয়রানি ও নির্যাতনের শিকার হওয়া সব রাজনৈতিক বন্দীর মুক্তি ও তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ প্রত্যাহার করার আহ্বান জানানো হয়।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল