১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দমন নীতির প্রতিবাদে স্বেচ্ছায় কারাবরণ পিটিআইর

-

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দলের নেতাকর্মীরা সরকারি দমন পীড়নের প্রতিবাদে স্বেচ্ছায় গ্রেফতার হতে প্রস্তুত। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ঘোষিত ‘জেল ভরো’ কর্মসূচির আওতায় ইমরান খানের ডাকে সাড়া দিয়ে তাদের জেলে পাঠানো হবে। পিটিআইয়ের এক সাবেক মন্ত্রী এই ঘোষণা দিয়েছেন।
গত শনিবার ইমরান খান এ কর্মসূচি ঘোষণা করেন। তার ঘোষণার এক দিন পর দলের নেতাকর্মীদের কাছ থেকে এ প্রতিক্রিয়া এসেছে। এ দিকে ইমরান খানের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে দেশটির ক্ষমতাসীন জোট সরকার। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ জানিয়েছেন, ইমরান খান তার ‘জেল ভরো’ কর্মসূচি নিয়ে এগিয়ে যেতে চাইলে সরকার বসে থাকবে না। তিনি হুমকি দিয়ে জানিয়েছেন, তার সরকার ইমরান খানকে গ্রেফতার করতে প্রস্তুত।
রোববার সাংবাদিকদের সাথে আলাপকালে পিটিআই নেতা ও সাবেক প্রতিমন্ত্রী ফররুখ হাবিব বলেছেন, ‘দলের নেতাকর্মীরা শুধু ইমরান খানের জেলে যাওয়ার নির্দেশের অপেক্ষায়। ইমরান খানের ডাকে সাড়া দিয়ে জেলে যাওয়ার ভয় নেই দলের নেতাকর্মীদের। আমিই প্রথম জেলে যাবো।’ গত দুই মাসের দেশের পরিস্থিতি সম্পর্কে সবাই অবগত উল্লেখ করে ফররুখ হাবিব জানান, বর্তমান সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। অন্য দিকে ইমরান খান শাহবাজ শরিফের সরকারকে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য সন্ত্রাস ব্যবহার করার অভিযোগ তোলেন।
এ ছাড়া শাহবাজ সরকার পাকিস্তানে সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতেও ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন তিনি। শনিবার এক টেলিভিশন ভাষণে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করেন, বর্তমান সরকারের আমলে পাকিস্তানে সন্ত্রাস বেড়েছে। বর্তমান সরকার সাম্প্রতিক সন্ত্রাসকে রাজনৈতিক লাভের জন্য ব্যবহার করছে। ইমরান দাবি করেছেন, তার শাসনামলে সবচেয়ে কমসংখ্যক সন্ত্রাসী হামলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল