০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৮, ১৬ রজব ১৪৪৪
ads
`

ইন্দোনেশিয়ায় থানায় আত্মঘাতী বিস্ফোরণে নিহত ২

-

ইন্দোনেশিয়ার বান্দুং শহরের একটি থানায় সম্ভাব্য আত্মঘাতী বিস্ফোরণে দুইজন নিহত ও আটজন আহত হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটির নতুন ফৌজদারি আইন নিয়ে ক্ষুব্ধ এক সন্দেহভাজন ব্যক্তি থানায় ঢুকে আত্মঘাতী বিস্ফোরণটি ঘটিয়েছে। ইন্দোনেশিয়ার কেন্দ্রীয় পুলিশ বাহিনীর জনসংযোগ ব্যুরোর প্রধান আহমদ রমাদান বলেছেন, বুধবারের এ ঘটনায় সন্দেহভাজন হামলাকারী ও এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছে। ঘটনা তদন্তে কর্তৃপক্ষগুলো সন্ত্রাসবিরোধী ইউনিটগুলোর সাথে সমন্বিতভাবে কাজ করছে বলে জানিয়েছে তিনি।
ইন্দোনেশিয়ার সন্ত্রাসবিরোধী এজেন্সি বিএনপিটির ইবনু সুহেন্দ্রা মেট্রো টিভিকে বলেছেন, আইএসের মাধ্যমে অনুপ্রাণিত জামায়া আনসারুত দৌলা (জেএডি) এ হামলার পেছনে থাকতে পারে। তিনি জানান, এর আগেও জেএডি ইন্দোনেশিয়ায় একই ধরনের হামলা চালিয়েছিল।
পশ্চিম জাভা প্রদেশের পুলিশ প্রধান সুনতানা মেট্রো টিভিকে বলেন, ঘটনাস্থলে নীল রঙের একটি মোটরবাইক পাওয়া গেছে, হামলাকারী এটি ব্যবহার করেছে বলে ধারণা কর্তৃপক্ষের; মোটরবাইকটির বিষয়ে অনুসন্ধান চালানো হচ্ছে। তিনি আরো জানান, ওই মোটরবাইকে একটি নোট পাওয়া গেছে, তাতে গত মঙ্গলবার ইন্দোনেশিয়ার পার্লামেন্টে অনুমোদন পাওয়া নতুন ফৌজদারি আইন প্রত্যাখ্যানের বার্তা দেয়া হয়েছে।
সুনতানা বলেন, ‘মোটরবাইকটিতে একটা নোট ছিল, তাতে ফৌজদারি আইনটিকে নাস্তিকদের পণ্য বলা হয়েছে আর এটির বাস্তবায়নকারীদের নির্মূলের ডাক দেয়া হয়েছে।’ সুলতানা জানিয়েছেন, হামলাকারী দু’টি বোমা নিয়ে ঘটনাস্থলে এসেছিল; কিন্তু শুধু একটি ফাটানোর সময় পেয়েছে। মেট্রো টিভির ফুটেজে দেখা গেছে, ক্ষতিগ্রস্ত পুলিশ ভবনটির কিছু ধ্বংসাবশেষ নিচে পড়ে আছে আর বিস্ফোরণস্থল থেকে ধোঁয়া বের হচ্ছে।


আরো সংবাদ


premium cement
ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহত সংখ্যা ৬ হাজার ছাড়াল আদানি গ্রুপের কাছ থেকে কেন বেশি দামে বিদ্যুৎ কারণ হচ্ছে, প্রশ্ন এমপি চুন্নুর সরকারের সমালোচনা কখনো রাষ্ট্রদ্রোহী হতে পারে না : জি এম কাদের ভূমিকম্পের ৩৩ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার ৪ বছরের শিশু বেড়াতে এসে কক্সবাজার সমুদ্র সৈকতে শিশুর মৃত্যু নদী শুকিয়ে যাওয়ায় কাপ্তাইয়ে বিদ্যুৎ উৎপাদন কমেছে ঢাকায় ৭ মাত্রার ভূমিকম্পে ৩ লাখ প্রাণহানির শঙ্কা সূচক বাড়লেও লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারদর কমেছে মুকিদুলে মুগ্ধতা ছড়াল কুমিল্লা হাফেজ ও কৃতী শিক্ষার্থীদের সম্মাননা দেবে মারকাযুল ফুরকান শিক্ষা পরিবার রাষ্ট্রপতি প্রার্থী মনোনয়নের ক্ষমতা শেখ হাসিনাকে দেয়া হয়েছে

সকল