১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলি টিভিতে ‘ফ্রি প্যালেস্টাইন’ স্লোগান ইংলিশ সমর্থকদের

-

কাতারে চলমান ফিফা ফুটবল বিশ্বকাপ যেন হয়ে উঠেছে ফিলিস্তিনেরও। ইসরাইলি আগ্রাসনের শিকার মধ্যপ্রাচ্যের এই দেশটির জন্য হাজারও ফুটবল ভক্তের ভালোবাসাও প্রকাশ পাচ্ছে যেন সমানভাবে। এই যেমন রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে ইংল্যান্ডের জয়ের পর উদযাপনে মেতেছিলেন একদল ইংলিশ সমর্থক। উল্লাসরত সেই সমর্থকদের অনুভূতি জানতে ইসরাইলি টিভি চ্যানেলের এক রিপোর্টার তাদের সামনে ক্যামেরা ধরতেই বিব্রত ঘটনার সাক্ষী হলো ইসরাইল।
সরাসরি সম্প্রচারিত অর্থাৎ টিভিতে লাইভ সেই অনুষ্ঠানেই ‘ফ্রি প্যালেস্টাইন’ বলে চিৎকার করলেন তারা। অবশ্য ইসরাইলের জন্য বিব্রতকর হলেও এই ঘটনাটি সবার নজর কেড়েছে এবং ওই ঘটনার ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছে। একদল ইংলিশ ফুটবল ভক্তের ‘ফ্রি প্যালেস্টাইন’ বলে দেয়া স্লোগানের ভিডিও ভাইরাল হয়েছে। টুইটারে আপলোড করা ওই ভিডিওতে, সোমবার রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে সেনেগালের বিরুদ্ধে ইংল্যান্ডের ৩-০ ব্যবধানে জয়ের পরে একজন সাংবাদিককে একটি ইসরাইলি টিভি চ্যানেলের জন্য উচ্ছ্বসিত ইংলিশ ভক্তদের সাক্ষাৎকার নিতে দেখা যায়।
কাতারের আল বাইত স্টেডিয়ামের বাইরে থেকে সরাসরি সম্প্রচারের মাধ্যমে রিপোর্ট করার সময় সাংবাদিক সমর্থকদের জিজ্ঞাসা করেন ফ্রান্স বিশ্বকাপ জিততে যাচ্ছে কি না। জবাবে একজন সমর্থক বলেন, ইংল্যান্ড আসন্ন কোয়ার্টার ফাইনাল ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সকে সহজেই হারাতে পারে। ঠিক তখনই পাশে থাকা অন্য একজন চিৎকার করে রিপোর্টারকে উদ্দেশ করে বলেন, কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ, ‘ফ্রি প্যালেস্টাইন’।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল