২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সিরিয়ায় তুরস্কের হামলার একমাত্র লক্ষ্য সশস্ত্র কুর্দি গোষ্ঠীগুলো

-

তুরস্কের প্রেসিডেন্টের মুখপাত্র ইবরাহিম খলিল বলেছেন, সীমান্ত রক্ষায় আঙ্কারার হামলার একমাত্র লক্ষ্য সিরিয়ার সশস্ত্র কুর্দি গোষ্ঠীগুলো। তুরস্কের সীমান্তে তাদের উপস্থিতি বৈধ করার জন্য যুক্তরাষ্ট্রের সাথে একত্র হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। আল-জাজিরাকে দেয়া সাক্ষাৎকারে তিনি এই কথা বলেছেন।
ইবরাহিম খলিল বলেন, ‘নিজেদের সীমান্ত রক্ষা করতে আঙ্কারা কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি (পিকেকে), এর শাখা কুর্দিস পিপলস প্রটেকশন ইউনিটস (ইয়াইপিজি) ও ডেমোক্র্যাটিক ইউনিয়ন পার্টিকে (পিওয়াইডি) টার্গেট করেছে।’ গত শুক্রবার সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলের কুর্দি এলাকায় যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন বাহিনী আবারো টহল শুরু করেছে। গত ২০ নভেম্বর তুরস্ক বিমান হামলা চালানোর পর প্রথম ওই এলাকায় টহল শুরু করে। আইএস নিয়ন্ত্রণের অংশ হিসেবে শত শত মার্কিন সৈন্য সিরিয়ায় অবস্থান করছে। তারা পিপলস ডিফেন্স ইউনিট (পিডিইউ) ও কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) সাথে একত্রিত হয়ে টহল দেয়। হাসাকা প্রদেশের রামেইলানের ঘাঁটিতে মার্কিন পতাকাবাহী দুই থেকে চারটা গাড়ি পৃথক পৃথকভাবে সীমান্তে টহল দেয়। সাধারণত ওই এলাকায় ২০টির মতো টহল দেয়া হতো। তবে তুর্কি হামলার পর তা পাঁচ থেকে ছয়ে নেমে এসেছে। গত ১৩ নভেম্বরে ইস্তাম্বুলে চালানো বোমা হামলার জন্য কুর্দি সশস্ত্র গোষ্ঠীকে দায়ী করছে তুরস্ক। এদের সন্ত্রাসী হিসেবে বিবেচনা করে দেশটি।


আরো সংবাদ



premium cement
সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক

সকল