২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
পাকিস্তান -

হুমকির ১ দিন পরই টিটিপির হামলা পুলিশসহ নিহত ৩

বিস্ফোরণের ধাক্কায় উল্টে যাওয়া পুলিশ ট্রাক ও একটি গাড়ির চারপাশ ঘিরে নিরাপত্তা বাহিনীর তদন্ত : ডেইলি সাবাহ -

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় টহল পুলিশের গাড়ি লক্ষ্য করে চালানো আত্মঘাতী হামলায় এক পুলিশ কর্মকর্তাসহ তিনজন নিহত হয়েছে। গতকাল বুধবার নগরীর বালেলি এলাকায় চালানো এই হামলায় ২৮ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ২০ জন পুলিশ সদস্য। পাকিস্তানি তালেবান হিসেবে পরিচিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) রয়টার্সের কাছে পাঠানো এক খুদে বার্তায় হামলার দায় স্বীকার করেছে।
গোষ্ঠীটি পাকিস্তান সরকারের সাথে থাকা একটি অস্ত্রবিরতি চুক্তি চলতি সপ্তাহে শেষ করার পর এ হামলাটি চালাল। পুলিশ কর্মকর্তা আবদুল হক রয়টার্সকে বলেছেন, ‘পুলিশের টহল দলকে লক্ষ্য করে একটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে ৩০ জনেরও বেশি আহত হয়েছে। আহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।’ পুলিশের টহল দলটি পোলিও টিকার টিমকে পাহারা দিয়ে নিয়ে যাওয়ার সময় হামলাটি চালানো হয় বলে জানিয়েছেন তিনি। আহতদের কোয়েটার সরকারি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।
ঘটনাস্থলে কোয়েটার পুলিশের সহকারী মহাপরিদর্শক গুলাম আজফার মাহেসার সাংবাদিকদের বলেন, ‘পুলিশের একটি ট্রাকের কাছে বিস্ফোরণটি ঘটানো হয়। বিস্ফোরণের ধাক্কায় ট্রাকটি উল্টে পাশের একটি খানায় পড়ে যায়।’ তিনি জানান, এ ঘটনায় তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, পুলিশ একটি ট্রাক, একটি সুজুকি মেহরান ও একটি টয়োটা করোলা। বিস্ফোরণস্থল পর্যালোচনা অনুসারে হামলায় প্রায় ২৫ কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল