০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

পাকিস্তানের নতুন সেনাপ্রধানকে প্রেসিডেন্টের অনুমোদন

জেনারেল আসিম মুনির -

পরমাণু শক্তিধর দেশ পাকিস্তানের নতুন সেনাপ্রধান হিসেবে লেফটেন্যান্ট জেনারেল আসিম মুনিরকে অনুমোদন করেছেন পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি। কয়েক সপ্তাহের জল্পনা-কল্পনা ও গুজবের পর দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ তাকে সেনাবাহিনীর নতুন প্রধান (সিওএএস) হিসেবে বেছে নেন।
অনুমোদনের আগে প্রেসিডেন্ট আলভি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে নতুন সেনাপ্রধান নিয়োগের বিষয়টি নিয়ে আলোচনা করেন তিনি। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল।
প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি বৃহস্পতিবার সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের সাথে দেখা করেন এবং নতুন সেনাপ্রধান নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করেন। ইমরান খানের লাহোরের বাসভবনে এই বৈঠকটি অনুষ্ঠিত হয়। দ্য নিউজ ইন্টারন্যাশনাল বলছে, বৃহস্পতিবার লাহোরের জামান পার্কে ইমরান ও আলভির মধ্যে এই বৈঠকটি প্রায় ৪৫ মিনিট ধরে চলে।
বৈঠকে নতুন সেনাপ্রধানসহ সামরিক নিয়োগের সারসংক্ষেপ স্বাক্ষর সম্পর্কিত মূল বিষয়গুলো, এ বিষয়ে পিটিআইয়ের অবস্থান এবং আজ ২৬ নভেম্বর রাওয়ালপিন্ডিতে ইমরানের দলীয় কর্মসূচি নিয়ে আলোচনা করেন তারা। বৈঠকের পর প্রেসিডেন্ট আলভি ফেডারেল রাজধানী ইসলামাবাদের উদ্দেশ্যে রওনা হন এবং সেখানে তিনি নতুন সেনাপ্রধান জেনারেল আসিম মুনিরের নিয়োগের সারসংক্ষেপে স্বাক্ষর করেন।
অবশ্য কয়েক দিন আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ তার বড় ভাই এবং পিএমএলএন সুপ্রিমো নওয়াজ শরিফের সাথে দেশের প্রধান সমস্যাগুলো নিয়ে আলোচনা করার জন্য লন্ডনে একটি বৈঠক করেছিলেন। সে সময় ইমরানের পিটিআই এতে গুরুতর আপত্তি তুলেছিল। বৃহস্পতিবার ইমরান খান এবং তার পুরনো বলিষ্ঠ সহকর্মী পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি নতুন সেনাপ্রধান নিয়োগের বিষয়ে আলোচনা করেছেন। উল্লেখ্য, পাকিস্তানের বিদায়ী সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া চলতি মাসের শেষে অবসরে যাচ্ছেন।


আরো সংবাদ


premium cement
তুরস্কে প্রচণ্ড ভূমিকম্প গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি

সকল