২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

‘ফিলিস্তিনকে দখলমুক্ত করতে সব করবে আলজেরিয়া’

আবদুল মজিদ তেবোউন -

আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদুল মজিদ তেবোউন বলেছেন, এমন কোনো আলজেরিয়ান বালক বা যুবক নেই যে ফিলিস্তিনকে সমর্থন করে না। কারণ তার দেশের জন্য ফিলিস্তিন একটি জাতীয় সমস্যার মতোই। রোববার গভর্নরদের সাথে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন। তেবোউন আরো বলেন, আমরা কোনোভাবেই ফিলিস্তিনকে দখল করা মেনে নেব না, উপনিবেশকে মেনে নেব না। যদি বিশ্বের সর্বোচ্চ শক্তিশালী কোনো পক্ষও এটি দখল করে, তারপরও আমরা ফিলিস্তিনকে সমর্থন করা অব্যাহত রাখব। এ সময় তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, ফিলিস্তিন ফিলিস্তিনিদের জন্যই, অন্য কারো জন্য নয়।
এ সময় তিনি আগের স্মৃতিচারণ করে বলেন, আমরা ঔপনিবেশিকতার বিরুদ্ধে লড়াই করেছি, আমরা দখলদারিত্বের বিরুদ্ধে যুদ্ধ করেছি এবং শহীদি কাফেলা পাঠিয়েছি। আমরা কোনোভাবেই এই দেশটিকে দখল করা মেনে নিতে পারি না। আমরা সর্বত্র দখলের বিরুদ্ধে লড়াই করব। আসন্ন আরব লীগের শীর্ষ সম্মেলনের প্রস্তুতির জন্য ফিলিস্তিনের সব দল আগামী অক্টোবরে আলজেরিয়ায় একটি বৈঠকে অংশ নেবে।
ফিলিস্তিনের পক্ষে সমর্থন জোগাড় করার এ প্রয়াসকে আলজেরিয়া ‘প্যালেস্টাইন শীর্ষ সম্মেলন’ বলে অভিহিত করছে। এ সময় তেবোউন লিবিয়ার সঙ্কটের কথা উল্লেখ করে বলেন, লিবিয়ায় যতক্ষণ পর্যন্ত ব্যালটের মাধ্যমে কোনো সরকার গঠিত না হচ্ছে, ততক্ষণ তার দেশ আন্তর্জাতিক বৈধতাকে সমর্থন করে যাবে। লিবিয়া ১১ বছর ধরে সঙ্কটে রয়েছে উল্লেখ করে আলজেরিয়ার প্রেসিডেন্ট বলেন, আমরা আবারো আমাদের কথাগুলোর পুনরাবৃত্তি করছি।
আমরা নীরব থাকব না, আমরা লিবিয়ার জনগণের সম্পদ রক্ষা করব এবং আমরা লিবিয়ার স্থিতিশীলতা পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত তার সাথে সংহতি প্রকাশ করব। এ সময় তিনি আরো বলেন, তার দেশ লিবিয়ার পাশে দাঁড়িয়েছে। এমনকি সেখানে যদি আমাদের হস্তক্ষেপ প্রয়োজন হয়, তাহলে আমরা সেটি করতেও প্রস্তুত আছি। আমরা নির্বিকার থাকব না।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল