২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভারতে সরকারি সহায়তায় মুসলিম নিপীড়নের প্রচারণা চলছে : শাহবাজ

-

ভারতে মুসলিম জনগোষ্ঠীকে নিপীড়নে সরকারি সহযোগিতায় প্রচারণা চালানোর অভিযোগ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। গত শুক্রবার জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে দেয়া ভাষণে তিনি এসব অভিযোগ করেন। ইসলামভীতির প্রসঙ্গ তুলে ধরে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ভারতের ২০ কোটিরও বেশি মুসলিমের বিরুদ্ধে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় চালানো নিপীড়নের প্রচারণা ইসলামভীতির সবচেয়ে খারাপ দৃষ্টান্ত।
শাহবাজ আশাবাদ ব্যক্ত করে বলেন, ১৫ মার্চকে ইসলামভীতি মোকাবেলায় আন্তর্জাতিক দিবস ঘোষণার ফলে জাতিসঙ্ঘ এবং এর সদস্য দেশগুলোকে এই সমস্যা মোকাবেলা ও আন্তঃধর্মীয় সম্প্রীতি বাড়াতে দৃঢ় পদক্ষেপ গ্রহণের দিকে এগিয়ে নিয়ে যাবে। প্রতিবেশী সব দেশের সাথে শান্তিপূর্ণ সহাবস্থান চান জানিয়ে তিনি বলেন, ভারতের সাথে ‘দীর্ঘ মেয়াদে’ শান্তি চায় পাকিস্তান। আর সেটা সম্ভব ‘অবৈধভাবে ভারত দখলকৃত জম্মু-কাশ্মিরের বিষয়ে ন্যায্য ও টেকসই’ সমাধানের মাধ্যমে।
পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, এ জন্য ভারতকে অবশ্যই গঠনমূলক সংলাপের পরিবেশ তৈরি করতে হবে। তিনি বলেন, দেশটির উচিত ২০১৯ সালের ১৫ আগস্ট নেয়া ‘অবৈধ’ পদক্ষেপ প্রত্যাহার এবং জনসংখ্যাগত পরিবর্তনের প্রক্রিয়া এখনই বন্ধ করে শান্তি ও সংলাপের পথে হাঁটার আন্তরিকতা ও সদিচ্ছা প্রদর্শন করা। রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ ভারতের উত্তর প্রদেশে এখন বুলডোজারনীতির ব্যবহার অধিক দৃশ্যমান।


আরো সংবাদ



premium cement
অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান

সকল