২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইউক্রেনকে আরো ৬৭ কোটি ডলারের বেশি সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

ভলোদিমির জেলেনস্কি -

ইউক্রেনকে আরো ৬৭ কোটি ডলারের বেশি সামরিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। এক বিবৃতিতে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এ তথ্য নিশ্চিত করেছেন। জার্মানির রামস্টেইন বিমানঘাঁটিতে মিত্রদের সাথে এক বৈঠকে ইউক্রেনকে আরো সামরিক সহায়তা দেয়ার ঘোষণা দিলেন অস্টিন।
তিনি বলেন, মিত্র দেশগুলোকে ইউক্রেনকে আরো সহায়তা দেয়ার জন্য এগিয়ে আসা উচিত। বিশেষ করে, দীর্ঘ যুদ্ধে তারা যেন সফল হয় সেজন্য তাদের সামরিক সহায়তা দিতে হবে। মাত্র কয়েক দিন আগেই ইউক্রেনকে নতুন করে আরো ৩০০ কোটি ডলারের সামরিক সহায়তা দেয়ার পরিকল্পনার কথা জানায় যুক্তরাষ্ট্র। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। ছয় মাসের বেশি সময় ধরে সংঘাত চলছেই। এরই মধ্যে কিয়েভকে একের পর এক সামরিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়ে যাচ্ছে ওয়াশিংটন।
কয়েকটি এলাকা পুনরুদ্ধারের দাবি জেলেনস্কির
রাশিয়ার দখলে থাকা বেশ কয়েকটি এলাকা পুনরুদ্ধারের দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। গত বুধবার রাতে ভিডিও ভাষণে তিনি এটিকে ‘সুসংবাদ’ বলে মন্তব্য করেছেন। যেসব জায়গায় পুনরুদ্ধারের দাবি করেছেন, সেসব এলাকার নাম বলতে অস্বীকার করেন জেলেনেস্কি। বলেন, নাম বলার সময় এখনো আসেনি। একাধিক মার্কিন কর্মকর্তা বলেছেন, রুশ বাহিনীর বিরুদ্ধে ইউক্রেনের অগ্রগতি ধীরগতি কিন্তু অর্থবহ। রাতে ভাষণে জেলেনস্কি আরো বলেন, আমি মনে করি প্রতিটি নাগরিক আমাদের সেনাদের জন্য গর্ববোধ করেন। ইউক্রেনের সামরিক ইউনিট এবং যুদ্ধের ময়দানে থাকা সেনাদের সাহসিকতার প্রশংসা করেন প্রেসিডেন্ট।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল