২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আফগানদের সুখে বসবাস করতে দিন : মুত্তাকি

-

আফগানদের পরীক্ষা করা কারো জন্যই উচিত হবে না, বরং দরিদ্র ও গর্বিত আফগানদের সুখে বসবাস করতে দিন। কথাগুলো বলেছেন ইসলামী আমিরাত আফগানিস্তানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি। বিশ্বে আফগানিস্তানের অবস্থান প্রসঙ্গে তিনি বলেন, ইসলামিক আমিরাত বিশ্বজুড়ে ভালো উপায়ে প্রতিনিধিত্ব করছে।
বৃহস্পতিবার কান্দাহারে ধর্মীয় ব্যক্তিত্ব, সুশীলসমাজের কর্মী, ইসলামিক আমিরাতের কর্মকর্তা এবং সাবেক আফগান সরকারের কর্মকর্তাসহ প্রায় দুই হাজার ৫০০ জন অংশগ্রহণকারীর একটি উচ্চপর্যায়ের সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানেই আফগানিস্তানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আফগানিস্তান সম্পর্কে বিশ্ব নেতৃত্বকে উদ্দেশ করে এসব কথা বলেন।
এ সময় মুত্তাকি আরো বলেন, ইসলামী আমিরাত সব দেশের সাথে সুসম্পর্ক চায়। কিছু দেশের সাথে ২০ বছর যুদ্ধ চলার পর সম্পর্ক দ্রুত স্বাভাবিক হওয়ার আশা করাটা কঠিন। এ সময় তিনি ইসলামী আমিরাতের দৃষ্টিভঙ্গি সম্পর্কে বলেন, আফগানিস্তান বিশ্বশক্তির সঙ্ঘাতের কোনো স্থল হবে না এবং আফগান মাটি কারো বিরুদ্ধেও ব্যবহার করা হবে না।
সম্মেলনে ইসলামী আমিরাতের সর্বোচ্চ নেতা হিবাতুল্লাহ আখুন্দজাদাও উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল