০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ৫ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় সিরিয়ার ৩ সেনা নিহত

-

ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় সিরিয়ার কমপক্ষে তিন সেনা নিহত হয়েছে। আহত হয়েছে আরো তিন সেনা। ইসরাইলি বাহিনী কয়েক দফা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে।
সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম সানা নিউজ এজেন্সি জানিয়েছে, রোববার রাত ৮টা ৫০ মিনিটে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। রাজধানী দামেস্কের কাছাকাছি গ্রামাঞ্চলে এবং উপকূলীয় প্রদেশ টারতুসের কিছু এলাকা লক্ষ্য করে ওই হামলা চালানো হয়।
নাম প্রকাশ না করা শর্তে একটি সামরিক সূত্র জানিয়েছে, সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ইসরাইলের এই আগ্রাসন মোকাবেলা করেছে এবং কিছু ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে। এই ক্ষেপণাস্ত্র হামলায় তিন সেনা নিহত এবং আরো তিন সেনা আহত হয়েছেন। লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণ-পূর্ব দিক থেকে দামেস্কে হামলা চালানো হয়েছিল। অপর দিকে তারতুসে হামলা চালানো হয়েছে ভূমধ্যসাগর থেকে।
এতে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে ইসরাইলি বাহিনী।
২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকেই দেশটিতে ইসরাইলি বাহিনী দফায় দফায় বিমান হামলা চালিয়েছে। সরকারি বিভিন্ন অবস্থানের পাশাপাশি ইরান-সমর্থিত বাহিনী এবং হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে এসব হামলা চালানো হয়। পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়াচের পক্ষ থেকেও রোববারের হামলার খবরে বলা হয়েছে।


আরো সংবাদ


premium cement
বিমানবন্দর সড়কে তীব্র যানজট, ভোগান্তিতে যাত্রীরা মেসির বিশ্বসেরা ফ্রি কিক টেকারদের একজন হয়ে উঠার গল্প ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ, জেলেদের মুখে হাসি ইন্দোনেশিয়ায় ট্রাজেডির পর ফুটবলের নিরাপত্তা পর্যালোচনার নির্দেশ প্রেসিডেন্টের তাদের সকল অপকর্ম দেশে বিদেশে মানুষের মুখে মুখে : রিজভী মহাত্মা গান্ধীর মূল্যবোধ সবার মধ্যে ছড়িয়ে দেয়ার আহ্বান জাতিসঙ্ঘ প্রধানের ৩ অক্টোবর সারাদেশে জুয়েলারি দোকান বন্ধ প্রশ্নপত্র ফাঁস মামলায় দুই সহকারী শিক্ষকের ২ দিনের রিমান্ড মঞ্জুর বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় চ্যানেল আইয়ের জন্মদিন পালন চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কে দুর্ঘটনায় হতাহত ১৩ নড়াইলে এস এম সুলতান নৌকা বাইচ আগামী ২২ অক্টোবর

সকল