২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রুশ হামলায় মার্কিন রাডার সিস্টেম ও ক্ষেপণাস্ত্র ধ্বংস

-

রাশিয়ার সামরিক বাহিনী পূর্ব ইউক্রেনে মার্কিন নির্মিত রাডার সিস্টেম ধ্বংস এবং অত্যাধুনিক হাইমার্স ক্ষেপণাস্ত্র ভূপতিত করেছে। গত শুক্রবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় নিয়মিত ব্রিফিংয়ে জানিয়েছে, দোনেস্ক অঞ্চলে দু’টি হাই মবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম বা হাইমার্স ক্ষেপণাস্ত্র ব্যবস্থা এবং একটি রাডার সিস্টেম ধ্বংস করা হয়েছে।
এর আগে গত বুধবার রাশিয়ার সামরিক বাহিনী মিকোলাইভ অঞ্চলে জার্মানির সরবরাহ করা একটি জেপার্ড বিমান-বিধ্বংসী সিস্টেম ধ্বংস করেছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরো জানিয়েছে, তারা মিকলাইভ অঞ্চলে ইউক্রেনের তিনটি যুদ্ধবিমান এবং খেরসন অঞ্চলে সাতটি হাইমার্স ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে।
রাশিয়া বারবার আমেরিকা এবং ন্যাটো সামরিক জোটকে ইউক্রেনে অস্ত্র সরবরাহ না করার জন্য হুঁশিয়ার করে আসছে। মস্কো বলছে, অস্ত্র সরবরাহ বন্ধ না হলে তারা অপ্রত্যাশিত পরিণতি ভোগ করবে। গত ২৪ ফেব্রুয়ারি থেকে রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান চালিয়ে আসছে। মূলত ইউক্রেনেকে ন্যাটো সামরিক জোটের সদস্য করা নিয়ে মার্কিন সরকার ও ইউরোপীয় ইউনিয়নের উসকানিতে ইউক্রেন মস্কো-বিরোধী তৎপরতা শুরু করলে রাশিয়া এই সামরিক অভিযান শুরু করে।

 


আরো সংবাদ



premium cement

সকল