২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আরব আমিরাতে ড্রোন উড়ানো নিষিদ্ধ

-

ইয়েমেনের হাউছি বিদ্রোহীদের ড্রোন হামলার ভয়ে নিজ ভূমিতে যেকোনো ধরনের ড্রোন চালানো নিষিদ্ধ করেছে সংযুক্ত আরব আমিরাত। এ অবস্থায় কুয়েত সরকার আরব আমিরাত সফররত নিজ দেশের নাগরিকদের দূর নিয়ন্ত্রিত পাইলটবিহীন বিমান বা ড্রোন ব্যবহার করার ব্যাপারে সতর্ক করে দিয়েছে।
আবুধাবির কুয়েত দূতাবাস আরব আমিরাত সফরকারী কুয়েতি নাগরিকদের যেকোনো ধরনের ড্রোন সাথে রাখার ব্যাপারে সতর্ক করে দিয়ে বলেছে, সাথে ড্রোন থাকলে আরব আমিরাতে কুয়েতি নাগরিকদের আইনি জটিলতায় পড়তে হবে।
ইয়েমেনের ওপর সৌদি সামরিক অভিযানে সহযোগিতা করার কারণে সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে ক্ষিপ্ত ইয়েমেনের হাউছিরা। ওই গোষ্ঠী এ পর্যন্ত বেশ কয়েকবার আমিরাতে ড্রোন পাঠিয়ে হামলা চালিয়েছে।
হাউছিদের পলিটব্যুরো সদস্য মোহাম্মাদ আল-বুখাইতি অভিযোগ করেছেন, সৌদি আরব ও আরব আমিরাতের মধ্যে এমন একটি সমঝোতা হয়েছে যে সৌদি আরব ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় প্রদেশগুলোকে আমিরাতের হাতে তুলে দেবে এবং এর বিনিময়ে আমিরাত ইয়েমেনে তার সমরশক্তি দিয়ে রিয়াদকে সহযোগিতা করবে।

 


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল