২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানে টিটিপি কমান্ডার খোরাসানি নিহত

-

নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) সিনিয়র কমান্ডার ওমর খালিদ খোরাসানি আফগানিস্তানের পাকতিয়া প্রদেশে নিহত হয়েছেন। একটি সূত্র জানায়, ওমর খালিদ খোরাসানি ছাড়াও নিষিদ্ধ সংগঠনটির আরো দুই সিনিয়র কমান্ডারও নিহত হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন হাফিজ দৌলত ও কমান্ডার মুফতি হাসান। টিটিপির সূত্র ওমর খালিদ খোরাসানি ও অন্য দুই কমান্ডারের নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে।
সূত্রটি জানায়, ওই তিন কমান্ডার একটি গাড়িতে করে পাকতিয়া প্রদেশের বারমাল এলাকায় সফর করছিলেন। এ সময় তাদের গাড়িতে একটি স্থলমাইন আঘাত হানে। সূত্র জানায়, ওই তিন কমান্ডার আফগানিস্তানের কুনার প্রদেশে অবস্থান করছিলেন। তারা পরামর্শের জন্য বারমালে গিয়েছিলেন। মোহমান্দ জেলার অধিবাসী খোরাসানিকে টিটিপির শীর্ষ পর্যায়ের নেতা গণ্য করা হয়। ওরাকজাই উপজাতি এলাকার হাফিস দৌলতকে গ্রুপের গুরুত্বপূর্ণ সদস্য বিবেচনা করা হয়। তিনি ছিলেন খোরাসানির ঘনিষ্ঠ জন। আর মুফতি হাসান মালাকান্দ বিভাগের লোক।

 


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল