২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পশ্চিমারা মধ্য এশিয়ায় অস্থিরতা চায় : বেলারুশ এমপি

-

মধ্য এশিয়ার দেশগুলোকে টার্গেট করেছে পশ্চিমারা। তারা মধ্য এশিয়ায় অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায়। সে ক্ষেত্রে তারা সব ধরনের পন্থা কাজে লাগাবে। বেলারুশের জাতীয় প্রতিনিধি পরিষদের আন্তর্জাতিক বিষয়ক কমিশনের চেয়ারম্যান আন্দ্রেই সাভিনিখ এই আশঙ্কা প্রকাশ করেছেন।
আন্দ্রেই সাভিনিখ বলছেন, পশ্চিমারা মধ্য এশিয়ায় অশান্তি সৃষ্টির পাঁয়তারা করছে, তার প্রমাণ উজবেকিস্তানের ঘটনা। তারা এ অঞ্চলে বিশৃঙ্খলা দেখতে চায়। ইউক্রেনে সামরিক অভিযান চালানোর ক্ষেত্রে রাশিয়ান ফেডারেশনকে সমর্থন দিলে উজবেকিস্তানসহ মধ্য এশিয়ার অন্যান্য দেশ পরবর্তী টার্গেট হতে পারে। তিনি বলেন, পশ্চিমা দেশগুলো বিভিন্ন বেসরকারি সংস্থা ও তাদের গোয়েন্দা সংস্থার মাধ্যমে এসব দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে চাচ্ছে। শান্তি বিনষ্ট করার পাঁয়তারা চালাচ্ছে তারা। এ জন্য বিশৃঙ্খলার বীজ বপন করার চেষ্টা করছে। উজবেকিস্তানের বিশৃঙ্খলাকে তারা সুযোগ হিসেবে নিতে চায়।
আন্দ্রেই সাভিনিখ বলেন, বিশৃঙ্খলার মধ্যে নিজেদের লক্ষ্য অর্জন করতে পশ্চিমা শাসকগোষ্ঠী ভূ-রাজনৈতিক প্রক্রিয়া বেছে নিয়েছে। আমরা এমন একটি পরিস্থিতির মুখোমুখি হচ্ছি, যখন বিশ্ব ক্রমবর্ধমানভাবে প্রচুর সঙ্ঘাতের মধ্য দিয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে নিজেদের সামলে রাখাই গুরুত্বপূর্ণ। তিনি মনে করেন, আন্তর্জাতিক সংস্থাগুলোর ঐতিহ্যবাহী কাঠামো ও ঐক্য ধ্বংস করতে মরিয়া পশ্চিমারা এখন নানা ষড়যন্ত্রে মেতে উঠেছে।

 


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল