১২ আগস্ট ২০২২
`

পশ্চিমারা মধ্য এশিয়ায় অস্থিরতা চায় : বেলারুশ এমপি

-

মধ্য এশিয়ার দেশগুলোকে টার্গেট করেছে পশ্চিমারা। তারা মধ্য এশিয়ায় অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায়। সে ক্ষেত্রে তারা সব ধরনের পন্থা কাজে লাগাবে। বেলারুশের জাতীয় প্রতিনিধি পরিষদের আন্তর্জাতিক বিষয়ক কমিশনের চেয়ারম্যান আন্দ্রেই সাভিনিখ এই আশঙ্কা প্রকাশ করেছেন।
আন্দ্রেই সাভিনিখ বলছেন, পশ্চিমারা মধ্য এশিয়ায় অশান্তি সৃষ্টির পাঁয়তারা করছে, তার প্রমাণ উজবেকিস্তানের ঘটনা। তারা এ অঞ্চলে বিশৃঙ্খলা দেখতে চায়। ইউক্রেনে সামরিক অভিযান চালানোর ক্ষেত্রে রাশিয়ান ফেডারেশনকে সমর্থন দিলে উজবেকিস্তানসহ মধ্য এশিয়ার অন্যান্য দেশ পরবর্তী টার্গেট হতে পারে। তিনি বলেন, পশ্চিমা দেশগুলো বিভিন্ন বেসরকারি সংস্থা ও তাদের গোয়েন্দা সংস্থার মাধ্যমে এসব দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে চাচ্ছে। শান্তি বিনষ্ট করার পাঁয়তারা চালাচ্ছে তারা। এ জন্য বিশৃঙ্খলার বীজ বপন করার চেষ্টা করছে। উজবেকিস্তানের বিশৃঙ্খলাকে তারা সুযোগ হিসেবে নিতে চায়।
আন্দ্রেই সাভিনিখ বলেন, বিশৃঙ্খলার মধ্যে নিজেদের লক্ষ্য অর্জন করতে পশ্চিমা শাসকগোষ্ঠী ভূ-রাজনৈতিক প্রক্রিয়া বেছে নিয়েছে। আমরা এমন একটি পরিস্থিতির মুখোমুখি হচ্ছি, যখন বিশ্ব ক্রমবর্ধমানভাবে প্রচুর সঙ্ঘাতের মধ্য দিয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে নিজেদের সামলে রাখাই গুরুত্বপূর্ণ। তিনি মনে করেন, আন্তর্জাতিক সংস্থাগুলোর ঐতিহ্যবাহী কাঠামো ও ঐক্য ধ্বংস করতে মরিয়া পশ্চিমারা এখন নানা ষড়যন্ত্রে মেতে উঠেছে।

 


আরো সংবাদ


premium cement
আড়াই মাসের মিষ্টি কুমড় চাষে লাভ হলো ৩৫ লাখ টাকা জাবির ভিসি প্যানেল নির্বাচন আজ, অংশ নিচ্ছে আ’লীগের ৩ গ্রুপ ড্রোন উড়ানো কেন নিষিদ্ধ করতে বাধ্য হলো সংযুক্ত আরব আমিরাত পারমাণবিক কেন্দ্র রুশ বাহিনীর দখলমুক্ত করতে বিশ্বের প্রতি জেলেনস্কির আহ্বান ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে খুন করে মিশুক ছিনতাই ফতুল্লায় বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহী ট্রলারডুবি ইউক্রেন নয় ন্যাটোর বিরুদ্ধে যুদ্ধ করছে রাশিয়া : মস্কো ইউক্রেনের পরমাণু কেন্দ্রে ফের বিস্ফোরণ রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের চুরি যাওয়া মালামাল উদ্ধার, গ্রেফতার ৪ আরো পশ্চিমা সহায়তার আবেদন করলেন ইউক্রেনের জেলেনস্কি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হিজড়াদের সংঘর্ষ : ৫ হিজড়া হাসপাতালে

সকল