১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

শিরিন হত্যার বুলেট যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর ফিলিস্তিনের

-

আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকেলাহকে হত্যাকারী বুলেটটি গত শনিবার মার্কিন ফরেনসিক বিশেষজ্ঞদের কাছে হস্তান্তর করেছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। কারণ তারা চূড়ান্তভাবে প্রমাণ করতে চায় যে, একজন ইসরাইলি সৈন্যই বুলেটটি ছুড়েছিল। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরাইল ও অধিকৃত পশ্চিম তীর সফরের এক সপ্তাহ আগে এই ঘোষণা এলো। সফরে দুই দেশের নেতাদের সাথে বৈঠক করবেন বাইডেন। এই ঘোষণা ইঙ্গিত দেয় যে, দু’টি দেশ অচলাবস্থা নিরসনের চেষ্টা করছে।
ফিলিস্তিনি অ্যাটর্নি জেনারেল আকরাম আল-খাতিব বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘ফিলিস্তিনিকে আশ্বস্ত করা হয়েছে যে আবু আকেলাহকে যে বুলেট ছুড়ে হত্যা করা হয়েছে, তাতে কোনো পরিবর্তন করা হবে না।


আরো সংবাদ



premium cement
কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে!

সকল