২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
এশিয়ান ন্যাটো

যুক্তরাষ্ট্রের সাথে দুই দেশের সমঝোতায় ক্ষুব্ধ পিয়ংইয়ং

-

যুক্তরাষ্ট্রের সাথে এশিয়ার দুই দেশের সমঝোতায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে উত্তর কোরিয়া। দেশটি বলছে, দক্ষিণ কোরিয়া ও জাপান ওয়াশিংটনের সাথে যে চুক্তিতে উপনীত হয়েছে সেটি আসলে ‘এশিয়ান ন্যাটো’ গঠনের মার্কিন পরিকল্পনাকে বাস্তব রূপ দিয়েছে।
উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ-এর সাথে আলাপকালে এ নিয়ে কথা বলেছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র। তিনি বলেন, ‘উত্তর কোরিয়ার হুমকি’ সম্পর্কে যুক্তরাষ্ট্রের গুজব ছড়ানোর একটি উদ্দেশ্য রয়েছে। তাদের আসল উদ্দেশ্য হলো এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সামরিক আধিপত্য অর্জনের জন্য একটি অজুহাত দাঁড় করানো মাত্র।
এর আগে গত সপ্তাহে ন্যাটো শীর্ষ সম্মেলনের সাইডলাইনে মিলিত হন যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া ও জাপানের নেতারা। এ সময় উত্তর কোরিয়ার বিরুদ্ধে ‘বর্ধিত প্রতিরোধ’ আরো জোরালো করার উপায় খুঁজে বের করার বিষয়ে একমত হন দেশগুলোর নেতারা।


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল