০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

অর্থপাচার মামলায় আদালতে পাকিস্তানের প্রধানমন্ত্রী

-

অর্থপাচার মামলায় গতকাল শনিবার আদালতে হাজির হন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এবং তার ছেলে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজ। আদালতে এই মামলাকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শাহবাজ। শাহবাজের আইনজীবী আদালতে বলেন, সাবেক পিটিআই সরকার তার মক্কেলকে জেলে ঢুকাতে চেয়েছিলেন বলেই এই অর্থ পাচার মামলা করেছে।
জিও টিভি জানিয়েছে, প্রধানমন্ত্রীর জন্য আদালত প্রাঙ্গণে ব্যাপক নিরাপত্তা বৃদ্ধি করা হয়। এর আগে গত ২১ মে শুনানি হয়েছিল। সেদিন অভিযুক্তদের জামিনের মেয়াদ বৃদ্ধি করে ২৮ মে পর্যন্ত করা হয়। ওই দিন প্রধানমন্ত্রীর ছেলে সুলেমান শেহবাজের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এ দিকে শনিবার আদালতকে প্রধানমন্ত্রী শাহবাজ বলেন, দায়িত্ব পালন করার জন্য তিনি কখনো বেতন তুলেননি।
এতে এতদিনে তার প্রায় সাত থেকে আট কোটি রুপি বেতন জমা আছে। যদিও সেই অর্থ নেয়ার বৈধ অধিকার তার ছিল। সেখানে তিনি কেনো মাত্র ২৫ লাখ রুপি পাচার করবেন! তিনি আরো বলেন, তার পরিবার প্রায় দুই বিলিয়ন রুপি ক্ষতিগ্রস্ত হয়েছে তারপরও চিনির মিলের জন্য তিনি কোনো ভর্তুকি দেননি।
আদালত একপর্যায়ে প্রধানমন্ত্রী এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে যাওয়ার অনুমতি দেন। শাহবাজ শরীফের আইনজীবী আদালতকে জানান, গত ১০ বছরে যেসব একাউন্ট খোলা বা বন্ধ হয়েছে, তার সাথে প্রধানমন্ত্রীর কোনো সম্পর্ক নেই। পিটিআই সরকার শাহবাজকে গ্রেফতারে এই মামলা করেছে। এটি রাজনৈতিক উদ্দেশ্যমূলক।

 

 


আরো সংবাদ


premium cement
পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ফরিদপুর জেলা ছাত্রদল সভাপতির বিরুদ্ধে হত্যা মামলা চিকিৎসার জন্য আবার ব্যাংককে রওশন এরশাদ সিলেটে আবারো বাড়ছে পানি, অবনতি বন্যা পরিস্থিতির লঞ্চে মোটরসাইকেল ১০ দিনের জন্য নিষিদ্ধ ব্রিটেনে ক্ষমতাসীন দলের ভেতরে বিদ্রোহ, কতক্ষণ টিকে থাকতে পারবেন বরিস জনসন ঢাবি অধ্যাপক ড. মোর্শেদের রিট খারিজ করায় উদ্বেগ আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল শিক্ষকদের ওপর হামলা মানে শিক্ষার ওপর হামলা : ইউনিসেফ মানিকনগরে উঠতি মাস্তানদের চাঁদাবাজিতে অতিষ্ঠ ক্ষুদ্র ব্যবসায়ীরা রেকর্ড রাজস্ব আদায়ে কর্মকর্তা ও কর্মচারীদের ভূরিভোজ করালেন মেয়র

সকল