১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

অর্থপাচার মামলায় আদালতে পাকিস্তানের প্রধানমন্ত্রী

-

অর্থপাচার মামলায় গতকাল শনিবার আদালতে হাজির হন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এবং তার ছেলে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজ। আদালতে এই মামলাকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শাহবাজ। শাহবাজের আইনজীবী আদালতে বলেন, সাবেক পিটিআই সরকার তার মক্কেলকে জেলে ঢুকাতে চেয়েছিলেন বলেই এই অর্থ পাচার মামলা করেছে।
জিও টিভি জানিয়েছে, প্রধানমন্ত্রীর জন্য আদালত প্রাঙ্গণে ব্যাপক নিরাপত্তা বৃদ্ধি করা হয়। এর আগে গত ২১ মে শুনানি হয়েছিল। সেদিন অভিযুক্তদের জামিনের মেয়াদ বৃদ্ধি করে ২৮ মে পর্যন্ত করা হয়। ওই দিন প্রধানমন্ত্রীর ছেলে সুলেমান শেহবাজের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এ দিকে শনিবার আদালতকে প্রধানমন্ত্রী শাহবাজ বলেন, দায়িত্ব পালন করার জন্য তিনি কখনো বেতন তুলেননি।
এতে এতদিনে তার প্রায় সাত থেকে আট কোটি রুপি বেতন জমা আছে। যদিও সেই অর্থ নেয়ার বৈধ অধিকার তার ছিল। সেখানে তিনি কেনো মাত্র ২৫ লাখ রুপি পাচার করবেন! তিনি আরো বলেন, তার পরিবার প্রায় দুই বিলিয়ন রুপি ক্ষতিগ্রস্ত হয়েছে তারপরও চিনির মিলের জন্য তিনি কোনো ভর্তুকি দেননি।
আদালত একপর্যায়ে প্রধানমন্ত্রী এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে যাওয়ার অনুমতি দেন। শাহবাজ শরীফের আইনজীবী আদালতকে জানান, গত ১০ বছরে যেসব একাউন্ট খোলা বা বন্ধ হয়েছে, তার সাথে প্রধানমন্ত্রীর কোনো সম্পর্ক নেই। পিটিআই সরকার শাহবাজকে গ্রেফতারে এই মামলা করেছে। এটি রাজনৈতিক উদ্দেশ্যমূলক।

 

 


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল