১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভারতের কাছে ৫০ কোটি ডলার ঋণ চায় শ্রীলঙ্কা

-

ভারতের এক্সিম ব্যাংকের কাছে ৫০ কোটি ঋণ চাওয়ার প্রস্তাব অনুমোদন করেছে শ্রীলঙ্কার মন্ত্রিসভা। তীব্র বৈদেশিক মুদ্রাসঙ্কটে থাকা দেশটি জ্বালানিপণ্য ক্রয়ের জন্য এই ঋণ চাইছে। আমদানি ব্যয় মেটানোর মতো বৈদেশিক মুদ্রার সঙ্কট থাকায় তেলের পাম্প বন্ধ হয়ে যাওয়া ঠেকাতে নানা বিকল্প অনুসন্ধান করছে শ্রীলঙ্কা। ১৯৪৮ সালে স্বাধীনতা পাওয়ার পর সবচেয়ে বাজে অর্থনৈতিক সঙ্কটে পড়েছে দেশটির।
এমন পরিস্থিতিতে সোমবার মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। মঙ্গলবার দেশটির জ্বালানিমন্ত্রী কাঞ্চনা ভিসেকেরা বলেন, ওই বৈঠকে জ্বালানি কিনতে ভারতের এক্সিম ব্যাংকের কাছে ঋণ চাওয়ার প্রস্তাব অনুমোদন করা হয়। মন্ত্রিসভার এক বিবৃতিতে বলা হয়, ‘বর্তমান অর্থনৈতিক পরিস্থিতিতে পেট্রোলিয়াম পণ্য ক্রয়ের জন্য ভারতীয় এক্সিম ব্যাঙ্কের কাছ থেকে ৫০ কোটি ডলার ঋণ চাওয়ার জন্য বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রীর প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে।’


আরো সংবাদ



premium cement
‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো?

সকল