২০ আগস্ট ২০২২
`

অর্থপাচার মামলায় প্রধানমন্ত্রী শাহবাজের জামিনের মেয়াদ বাড়ল

-

অর্থপাচারের মামলায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তার ছেলে পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হামজা শরিফের জামিনের মেয়াদ আগামী ২৮ মে পর্যন্ত বাড়িয়েছে দেশটির আদালত। গত শনিবার লাহোরের বিশেষ আদালতের (সেন্ট্রাল-১) বিচারক ইজাজ হাসান আওয়ান এই জামিন মঞ্জুর করেন। তবে এই মামলার অন্য অভিযুক্ত সুলেমান শাহবাজ, তাহির নাকভি ও মালিক মাসুদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে তাদের পলাতক ঘোষণা করেন বিচারক ইজাজ হাসান। একই সাথে এই মামলার পরবর্তী শুনানি ২৮ মে পর্যন্ত স্থগিত করেন।
এ দিকে শুনানির সময়ে বিচারক অভিযোগ করেন, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নিরাপত্তার কারণে এ দিন আদালতে আসা অন্যদের ভোগান্তিতে পড়তে হয়েছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শাহবাজ বলেন, তার নিরাপত্তার কারণে অন্যদের না আটকাতে নিরাপত্তারক্ষীদের নির্দেশ দিয়েছিলেন তিনি। তিনি আদালতকে বলেন, ‘আমি আদালতের মর্যাদা বজায় রাখতে এবং দেশের আইন মেনে চলার জন্য আদালতে হাজির হয়েছি।’
উল্লেখ্য, ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) ২০২০ সালের নভেম্বর মাসে শেহবাজ ও তার ছেলে হামজা ও সুলেমানের বিরুদ্ধে দুর্নীতিবিরোধী আইনের ৪১৯, ৪২০, ৪৬৮, ৪৭১, ৩৪ ও ১০৯ ধারায় এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ৩/৪ ধারায় মামলা দায়ের করে। সুলেমান শাহবাজ বর্তমানে ব্রিটেনে অবস্থান করছেন। তাদের বিরুদ্ধে ১৬ বিলিয়ন রুপি পাচারের অভিযোগ আনা হয়েছে।


আরো সংবাদ


premium cement