১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

১১ দেশে মাংকিপক্সের ৮০ রোগী শনাক্ত

-

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, ১১টি দেশে প্রায় ৮০ জন মাংকিপক্সের রোগী শনাক্ত হয়েছে। সংস্থাটি সতর্ক করে জানিয়েছে, আরো রোগী শনাক্ত হওয়ার আশঙ্কা রয়েছে। কোনো দেশের নাম উল্লেখ না করে ডব্লিউএইচও জানিয়েছে, আরো ৫০ জন সন্দেহভাজন রোগীকে পর্যবেক্ষণ করা হচ্ছে। এর আগে ইতালি, সুইডেন, স্পেন, পর্তুগাল, যুক্তরাষ্ট্র, কানাডা এবং ব্রিটেনে এ ভাইরাসের সংক্রমণের খবর নিশ্চিত হওয়া যায়। মধ্য ও পশ্চিম আফ্রিকার দুর্গম অংশে মাংকিপক্স বেশ সাধারণ ঘটনা।
বিরল সংক্রমণ মাংকিপক্স সাধারণত মৃদু উপসর্গজনিত রোগ। ব্রিটিশ স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, বেশির ভাগ রোগী কয়েক সপ্তাহের মধ্যে সেরে ওঠে।


আরো সংবাদ



premium cement
বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল

সকল