০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

পাকিস্তানে আত্মঘাতী হামলায় শিশু ও সেনাসহ নিহত ৬

-

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের উত্তর ওয়াজিরিস্তান জেলায় আত্মঘাতী বোমা বিস্ফোরণের ঘটনায় তিন শিশু ও তিন সেনাসদস্য নিহত হয়েছেন। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) গতকাল রোববার আত্মঘাতী এ হামলার খবর জানিয়েছে।
আইএসপিআরের বিবৃতিতে বলা হয়, উত্তর ওয়াজিরিস্তানের মিরান শাহ এলাকায় আত্মঘাতী হামলাকারী বোমা বিস্ফোরণ ঘটালে তিন সেনাসদস্য নিহত হন।
পাকিস্তানের সামরিক বাহিনীর গণমাধ্যম শাখার বিবৃতিতে আরো বলা হয়, আত্মঘাতী ওই বোমা বিস্ফোরণে তিন সেনা ছাড়া আরো তিন শিশু প্রাণ হারিয়েছে। হামলায় যে তিন শিশু প্রাণ হারিয়েছে, তারা হলো আনাম, আহসান ও আহমেদ হাসান।
তাদের বয়স যথাক্রমে ৪, ৮ ও ১১ বছর বলে বিবৃতিতে জানানো হয়েছে। আইএসপিআর বিবৃতিতে বলেছে, আত্মঘাতী ওই হামলাকারী ও তার সহযোগীদের চিহ্নিত করতে পাকিস্তানের গোয়েন্দা সংস্থাগুলো তদন্ত শুরু করেছে।
পাকিস্তানের প্রধানমন্ত্রী আত্মঘাতী বোমা হামলার নিন্দা জানিয়ে বিচারের প্রতিশ্রুতি ও শিশু হত্যাকারীদের ‘ইসলাম ও মানবতার শত্রু’ বলে অভিহিত করেছেন। পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তান জেলাকে একসময় দেশটিতে ‘সন্ত্রাসবাদের আঁতুড়ঘর’ মনে করা হতো।
দেশটির আধা স্বায়ত্তশাসিত যে সাতটি আদিবাসী অঞ্চল রয়েছে, তার মধ্যে একটি হলো উত্তর ওয়াজিরিস্তান। পাকিস্তানি তালেবান হিসেবে পরিচিতি টিটিপিকে উৎখাতে ২০১৪ সাল থেকে সেখানে সেনা অভিযান চলছে।


আরো সংবাদ


premium cement