০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

উ. কোরিয়ায় ৩ দিনে আক্রান্ত ৮ লক্ষাধিক : মৃত্যু ৪২

-

উত্তর কোরিয়ায় রোববার নতুন করে আরো ১৫ জনের জ্বরে আক্রান্ত হয়ে মারা যাওয়ার খবর পাওয়া গেছে। দেশটিতে করোনায় প্রথম মৃত্যুর খবর ঘোষণা হওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই বহু মানুষ জ্বরে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। এ দিকে করোনায় মৃত্যুর খবরের পর থেকেই দেশটিতে লকডাউন জারি রয়েছে। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ জানিয়েছে, এখন পর্যন্ত ৪২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়া এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮ লাখ ২০ হাজার ৬২০ জন।
এ ছাড়া কমপক্ষে তিন লাখ ২৪ হাজার ৫৫০ জন চিকিৎসাধীন রয়েছেন। দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উন বলেছেন, করোনার প্রাদুর্ভাব উত্তর কোরিয়ায় ‘মহা বিপর্যয়’ সৃষ্টি করেছে। দেশটির সব প্রদেশ, শহর এবং কাউন্টি সম্পূর্ণ লকডাউন করা হয়েছে এবং সব ধরনের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।
উত্তর কোরিয়ায় টিকাবিহীন জনসংখ্যার মধ্যে রোগের বিস্তার ধীর করতে কোয়ারেন্টিনের ওপর জোর দেয়া হয়েছে। কিন্তু তার পরেও দেশটিতে এখন প্রায় প্রতিদিনই বিপুলসংখ্যক নতুন কেস শনাক্ত হচ্ছে। গত বৃহস্পতিবার উত্তর কোরিয়া নিশ্চিত করে যে, রাজধানী পিয়ংইয়ংয়ে অত্যন্ত সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। এরপরেই দেশব্যাপী লকডাউনের ঘোষণা দেন কিম জং উন।


আরো সংবাদ


premium cement