২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ফিলিস্তিনি অধিকারকর্মীকে ট্রাকচাপা দিয়ে হত্যা ইসরাইলের

-

বিখ্যাত ফিলিস্তিনি অধিকারকর্মী সুলায়মান আল-হাছালিন গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে মারা গেছেন। দুই সপ্তাহ আগে তাকে ইসরাইলি পুলিশের একটি টো ট্রাক দিয়ে চাপা দিয়ে মারাত্মকভাবে আহত করা হয়। সোমবার এ বিখ্যাত ফিলিস্তিনি অধিকারকর্মী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ফিলিস্তিনি অধিকারকর্মী সুলায়মান আল-হাছালিন তার মাথা, বুক, পেট ও কোমরে গুরুতর আঘাত পাওয়ার কারণে অধিকৃত পশ্চিম তীরের হেবরন শহরের আল-মিজান হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
তাকে ইসরাইলি নিরাপত্তা বাহিনীর টো ট্রাক দিয়ে চাপা দিলে তিনি তার শরীরের এসব অঙ্গে মারাত্মক আঘাত পান। তাকে এ আল-মিজান হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছিল এবং এখানেই তিনি মারা যান। সোমবার সকালে তিনি এ হাসপাতালে মারা যান। উত্তর হেবরন শহরের মাসাফের ইয়াত্তা এলাকার ফিলিস্তিনি অধিকারকর্মী ও নেতা সুলায়মান আল-হাছালিনের বয়স ছিল ৭৫। তিনি হজ সুলায়মান নামে পরিচিত।
তিনি ইসরাইলি দখলদারিত্ববিরোধী বিখ্যাত নেতা ছিলেন। তিনি সব সময় ইসরাইলি দখলদারিত্ব ও ইহুদি বসতি স্থাপনের বিরুদ্ধে আন্দোলন করেছেন। ১৯৮০ সালে উম্মুল খায়ের গ্রামে ইহুদি বসতি স্থাপনের বিরুদ্ধেও আন্দোলন করেছেন তিনি। সুলায়মানকে এ বছরের ৫ জানুয়ারি তারিখে ইসরাইলি নিরাপত্তা বাহিনীর টো ট্রাক দিয়ে চাপা দেয়া হয়।

 


আরো সংবাদ



premium cement
‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ

সকল