২৫ মে ২০২২
`

ফিলিস্তিনি অধিকারকর্মীকে ট্রাকচাপা দিয়ে হত্যা ইসরাইলের

-

বিখ্যাত ফিলিস্তিনি অধিকারকর্মী সুলায়মান আল-হাছালিন গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে মারা গেছেন। দুই সপ্তাহ আগে তাকে ইসরাইলি পুলিশের একটি টো ট্রাক দিয়ে চাপা দিয়ে মারাত্মকভাবে আহত করা হয়। সোমবার এ বিখ্যাত ফিলিস্তিনি অধিকারকর্মী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ফিলিস্তিনি অধিকারকর্মী সুলায়মান আল-হাছালিন তার মাথা, বুক, পেট ও কোমরে গুরুতর আঘাত পাওয়ার কারণে অধিকৃত পশ্চিম তীরের হেবরন শহরের আল-মিজান হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
তাকে ইসরাইলি নিরাপত্তা বাহিনীর টো ট্রাক দিয়ে চাপা দিলে তিনি তার শরীরের এসব অঙ্গে মারাত্মক আঘাত পান। তাকে এ আল-মিজান হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছিল এবং এখানেই তিনি মারা যান। সোমবার সকালে তিনি এ হাসপাতালে মারা যান। উত্তর হেবরন শহরের মাসাফের ইয়াত্তা এলাকার ফিলিস্তিনি অধিকারকর্মী ও নেতা সুলায়মান আল-হাছালিনের বয়স ছিল ৭৫। তিনি হজ সুলায়মান নামে পরিচিত।
তিনি ইসরাইলি দখলদারিত্ববিরোধী বিখ্যাত নেতা ছিলেন। তিনি সব সময় ইসরাইলি দখলদারিত্ব ও ইহুদি বসতি স্থাপনের বিরুদ্ধে আন্দোলন করেছেন। ১৯৮০ সালে উম্মুল খায়ের গ্রামে ইহুদি বসতি স্থাপনের বিরুদ্ধেও আন্দোলন করেছেন তিনি। সুলায়মানকে এ বছরের ৫ জানুয়ারি তারিখে ইসরাইলি নিরাপত্তা বাহিনীর টো ট্রাক দিয়ে চাপা দেয়া হয়।

 


আরো সংবাদ


premium cement