২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আমাদের নজর এখন মহাকাশের দিকে : এরদোগান

-

তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, যুদ্ধজাহাজের নকশা, নির্মাণ ও রক্ষণাবেক্ষণে তুরস্ক এখন বিশ্বের শীর্ষ ১০ দেশের মধ্যে অবস্থান করছে। এখন আমাদের চোখ মহাকাশের দিকে। আমরা স্যাটেলাইট সিস্টেম উন্নয়নে কাজ চালিয়ে যাচ্ছি।
গত শুক্রবার ইস্তাম্বুলে স্থানীয় পর্যায়ে তৈরি পরীক্ষা ও প্রশিক্ষণ জাহাজ টিসিজি উফুকের কমিশনিং অনুষ্ঠানে এরদোগান এসব কথা করেন। তিনি বলেন, রাষ্ট্রীয়ভাবে যুদ্ধজাহাজ তৈরি ও রক্ষণাবেক্ষণের সক্ষমতা রয়েছে এমন ১০টি দেশের মধ্যে তুরস্ক অন্যতম।
কমিশনিং করা টিসিজি উফুক একটি করভেট এবং দেশটির নিরাপত্তা বাহিনীর সর্বশেষ সংযোজন। এ ব্যাপারে তিনি বলেন, এটি নির্মাণের মধ্য দিয়ে তুরস্কের প্রতিরক্ষা শিল্প একটি গুরুত্বপূর্ণ অগ্রগতি অর্জন করল। জাহাজটি আন্তর্জাতিক নৌসীমাসহ বিরূপ আবহাওয়া এবং সমুদ্র পরিস্থিতিতেও ৪৫ দিন টানা ভ্রমণ করতে পারবে।
তুরস্কের প্রতিরক্ষা শিল্পের এই অগ্রগতির ব্যাপারে এরদোগান বলেন, এর ফলে এ অঞ্চলে প্লেমেকার ও অন্যদের নোংরা খেলা বন্ধ হবে।


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল