২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে স্কুলে শিক্ষার্থীর গুলিতে ৩ সহপাঠী নিহত

-

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের একটি হাইস্কুলে ১৫ বছর বয়সী এক কিশোরের গুলিতে তিন শিক্ষার্থী নিহত ও আরো আটজন আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, একটি আধা-স্বয়ংক্রিয় পিস্তল নিয়ে গুলিবর্ষণ শুরু করার পর দ্রুতই তাকে গ্রেফতার করা হয়। অকল্যান্ড কাউন্টি শেরিফের দফতর জানিয়েছে, আহতদের মধ্যে একজন শিক্ষক আর বাকি সবাই স্থানীয় অক্সফোর্ড হাইস্কুলের শিক্ষার্থী।
স্কুলটি ডেট্রয়েট শহর থেকে প্রায় ৬৫ কিলোমিটার উত্তরে মিশিগানের অক্সফোর্ড এলাকায়। কর্মকর্তারা জানান, গুলিবর্ষণকারীর উদ্দেশ্য জানা যায়নি। আন্ডারশেরিফ মাইকেল ম্যাককেব জানান, মঙ্গলবার বিকেলের এ ঘটনায় ১৬ বছর বয়সী এক কিশোর এবং ১৭ বছর ও ১৪ বছর বয়সী দুই কিশোরী নিহত হয়েছে। আহতদের মধ্যে দুইজনকে অস্ত্রোপচারের টেবিলে নেয়া হয়েছে এবং ছয়জনের অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছেন তিনি।
ম্যাককেব জানান, হাইস্কুলের দ্বিতীয় বর্ষের ছাত্র ওই সন্দেহভাজন একাই ঘটনাটি ঘটিয়েছে বলে মনে করা হচ্ছে। ১৫ থেকে ২০ রাউন্ড গুলি করার পরই তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় প্রতিরোধের কোনো চেষ্টা করেনি সে। তিনি বলেন, ‘পুরো এই ঘটনাটিতে সময় লেগেছে পাঁচ মিনিট। ম্যাককেব আরো জানান, সন্দেহভাজন পুলিশের কাছে কিছু প্রকাশ করেনি।


আরো সংবাদ



premium cement