০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`
ইয়েমেন যুদ্ধ নিয়ে মন্তব্য

লেবাননের রাষ্ট্রদূতকে তলব সৌদি-আমিরাতের

-

ইয়েমেনে সৌদি আরবের নেতৃত্বে সামরিক জোটের যুদ্ধ নিয়ে সমালোচনা করেছেন লেবাননের তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি। এর প্রতিবাদ জানাতে দেশটির রাষ্ট্রদূতকে তলব করেছে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত। সোমবার মন্ত্রী কোরদাহির একটি সাক্ষাৎকার প্রচারিত হয়। এতে তিনি ইয়েমেন যুদ্ধ নিয়ে বলেন, বাইরের আগ্রাসনের বিরুদ্ধে নিজেদের রক্ষা করছে ইরান সমর্থিত হাউছি বিদ্রোহীরা। ইয়েমেনে বাড়ি, গ্রামের পর গ্রামে বোমা ফেলছে জোট বাহিনী।
এমনকি দাফন অনুষ্ঠান ও বিয়ের অনুষ্ঠানেও তারা বোমা হামলা করছে। সাত বছরের ইয়েমেন যুদ্ধকে তিনি নিস্ফল বলে আখ্যায়িত করেন। বুধবার সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে, কোরদাহির আক্রমণাত্মক বক্তব্যের প্রতিবাদে একটি স্মারক লেবাননের রাষ্ট্রদূতের হাতে তুলে দেয়া হয়েছে। পাশাপশি এমন মন্তব্যকে অবমাননাকর বলে ক্ষোভ প্রকাশ করা হয়েছে। তাতে আরো বলা হয়েছে, স্পষ্টতই এসব কথা সন্ত্রাসী হাউছি মিলিশিয়াদের পক্ষে। এই গ্রুপটি আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য হুমকি।
এর অল্প পরেই সৌদি আরবের নেতৃত্বাধীন জোটের অন্যতম সদস্য সংযুক্ত আরব আমিরাত কোরদাহির বিবৃতির নিন্দা জানায়। তারাও লেবাননের রাষ্ট্রদূতকে তলব করে। আমিরাতের সরকারি বার্তা সংস্থা ডব্লিউএএম সরকারের বিবৃতি উল্লেখ করে বলেছে, কোরদাহির জঘন্য ও পক্ষপাতিত্বপূর্ণ মন্তব্য জোটে থাকা দেশগুলোর সদস্যদের বিরুদ্ধে অপমান। এর আগে উপসাগরীয় সহযোগিতা বিষয়ক কাউন্সিলের (জিসিসি) মহাসচিব কোরদাহির মন্তব্যকে অল্প জ্ঞানের প্রতিফলন বলে আখ্যায়িত করেন এবং বলেন, ঘটনার ভুল ব্যাখ্যা দিয়েছেন তিনি।



আরো সংবাদ


ব্যালন ডি'অর জয়ের ৪৮ ঘন্টা পরেই ব্যর্থ মেসি ক্যারিবিয়ান সিরিজেও পাকিস্তান দলের হেড কোচ সাকলাইন মুশতাক কুসিক কাউন্সিলর সোহেল হত্যা মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত ওমিক্রন আক্রান্ত ব্যক্তির সন্ধান সৌদি আরবে চুয়াডাঙ্গায় পরাজিত স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা ল্যান্ডিং গিয়ারে ত্রুটি, চট্টগ্রামে বিমানের জরুরি অবতরণ এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু আজ বোমা মেলেনি, মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি নিরাপদ ঘোষণা মালয়েশিয়া থেকে আসা বিমানে বোমাতঙ্ক শাহজালালে সতর্কতা দেড় বছরের মধ্যে সর্বনিম্নে রেমিট্যান্স প্রবাহ : নভেম্বরে কমলো ২৫.২৬ শতাংশ ২০২২ সালের শিক্ষাপঞ্জিতে ৮৫ দিনের ছুটি প্রস্তাব

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)