২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রের পথে কয়েক হাজার অভিবাসনপ্রত্যাশী

-

দুই হাজারের বেশি অভিবাসনপ্রত্যাশী ও আশ্রয় প্রার্থী দক্ষিণ মেক্সিকোর একটি শহর থেকে যুক্তরাষ্ট্রের সীমান্তের দিকে যাত্রা শুরু করেছেন। তারা সবাই মূলত মধ্য আমেরিকার দেশগুলোর নাগরিক। শহরটিতে তারা অনেক দিন ধরে আটকা পড়েছিলেন। এসব অভিবাসনপ্রত্যাশী যুক্তরাষ্ট্রের সীমান্তের দিকে অগ্রসর হচ্ছেন। তবে পুলিশ তাদের গতিপথে বাধা তৈরি করে থামিয়ে দেয়ার চেষ্টা করছে। একপর্যায়ে তাদের সাথে পুলিশের ধাক্কাধাক্কিও হয়। এ ঘটনায় মাথায় আঘাত লেগে এক শিশু আহত হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত তাদের গতিপথ থামাতে পারেনি পুলিশ।
তারা একটি বেসবল মাঠে রাতের জন্য বিশ্রাম নেয়ার আগে আলভারো ওব্রেগনের নিকটবর্তী একটি গ্রামে পৌঁছায়। এটি শহর থেকে কয়েক মাইল দূরে অবস্থিত। নিকারাগুয়ান অভিবাসী জোসেফ বলেন, আমরা এখানে দীর্ঘ দিন ধরে বন্দী আছি। আমরা আর কষ্ট নিতে পারছি না। এখানে আমাদের কোনো কাজ নেই। আমাদের নিজ দেশের পরিস্থিতিও খুব খারাপ। সুতরাং আমাদের পরিবারের ভরণপোষণের জন্য এখান থেকে আমরা বেরিয়ে যেতে চাই।


আরো সংবাদ



premium cement
বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

সকল