২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজবন্দীদের মুক্তি দেয়া শুরু মিয়ানমার জান্তার

-

মিয়ানমারের সামরিক সরকার দেশটির কারাগার থেকে কয়েক শত জান্তাবিরোধী রাজনৈতিক বন্দীকে মুক্তি দিয়েছে। সোমবার রাতে ইয়াঙ্গুনের ইনসেইন কারাগার থেকে তাদের মুক্তি দেয়া হয় বলে স্থানীয় সংবাদমাধ্যমে জানানো হয়। এর আগে সোমবার মানবিক বিবেচনায় মিয়ানমারে কারাগারে বন্দী থাকা বা ফেরারি পাঁচ হাজার ছয় শ’র বেশি জান্তাবিরোধী আন্দোলনের কর্মীকে সাধারণ ক্ষমার আওতায় ছেড়ে দেয়ার ঘোষণা দেয় জান্তা সরকার।
স্থানীয় সংবাদমাধ্যমের খবরে জানানো হয়, মুক্তি পাওয়া বন্দীদের মধ্যে দেশটির সাবেক স্টেট কাউন্সিলর অং সান সু চির ক্ষমতাচ্যুত ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসির মুখপাত্র মনেওয়া অং শিন ও বিখ্যাত কমেডিয়ান জারগানারও রয়েছেন। জান্তাবিরোধী আন্দোলনের কর্মীরা অবশ্য বলছেন, আসিয়ানের সম্মেলনের আমন্ত্রণ থেকে জান্তাপ্রধানকে বাদ রাখায় ভাবমূর্তি পুনরুদ্ধারে এই পদক্ষেপ নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল