২৫ মে ২০২২
`

জাপান সাগরে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা উ: কোরিয়ার

-

উত্তর কোরিয়া জাপান সাগরে অন্তত একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলে জানিয়েছেন জাপান ও দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০টা ১৭ মিনিটের দিকে সিনপো শহর বা এর কাছাকাছি কোথাও থেকে এ ক্ষেপণাস্ত্রটি উত্তর কোরিয়ার পূর্ব উপকূলের কাছের সাগরে ছোড়া হয় বলে দক্ষিণের জয়েন্ট চিফস অব স্টাফ জানিয়েছেন ।
সিনপোতেই পিয়ংইয়ং তাদের সাবমেরিন এবং সাবমেরিন থেকে নিক্ষেপযোগ্য ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ার সরঞ্জামাদি রাখে; উত্তর কোরিয়া ওই এলাকা থেকে অন্য ধরনের ক্ষেপণাস্ত্রও ছোড়ে। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা বলেছেন, তারা দু’টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র শনাক্ত করেছেন। সাম্প্রতিক সপ্তাহগুলোতে উত্তর কোরিয়া যে একের পর এক ক্ষেপণাস্ত্র ছুড়ছে, তা ‘খুবই দুঃখজনক’ বলেও মন্তব্য করেছেন তিনি।


আরো সংবাদ


premium cement
মালিক-সমিতির দ্বন্দ্বে বরগুনার-পটুয়াখালী রুটে বাস চলাচল বন্ধ করোনাকালে মদের পার্টি : প্রচণ্ড চাপে ব্রিটিশ প্রধানমন্ত্রী চাকরিচ্যুত করায় মামাতো ভাইয়ের ৮৮ ভরি স্বর্ণ লুটের অভিযোগে গ্রেফতার ২ গজারিয়ায় একসাথে ৩ কন্যাসন্তানের জন্ম, আজীবন ফ্রি চিকিৎসা ঢাবি প্রশাসন বিমাতার মতো আচরণ করছে : ঢাবি ছাত্রদল মঠবাড়িয়ায় পাওনা টাকার জন্য প্রতিবন্ধী শিশুকে আটকে রাখে ভাবি ভালুকায় গর্ত থেকে তরুণীর লাশ উদ্ধার মিসরীয়দের গাছের পাতা খেতে বললেন প্রেসিডেন্ট সিসি এমসি কলেজের হল থেকে ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার দিনাজপুরে ঘুষের টাকাসহ সরকারি কর্মকর্তা আটক ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষের ঘটনায় ৪ শ’ জনের বিরুদ্ধে মামলা

সকল