২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্র ও কানাডাকে চীনের সতর্কতা

-

পূর্ব এশিয়ার সমুদ্রসীমায় যুক্তরাষ্ট্র ও কানাডার যুদ্ধজাহাজ চলাচলের তীব্র নিন্দা জানিয়েছে চীনের সেনাবাহিনী। এই বাহিনী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, এসব যুদ্ধজাহাজ বেইজিংয়ের গভীর পর্যবেক্ষণে রয়েছে এবং যেকোনো হুমকির জবাব দেয়ার জন্য চীনা সেনাবাহিনী প্রস্তুত রয়েছে। চীনা সেনাবাহিনী রোববার বিকেলে এক তথ্য বিবরণীতে বলেছে, তাইওয়ান প্রণালী দিয়ে যুক্তরাষ্ট্র ও কানাডার যুদ্ধজাহাজ চলাচল আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বিপন্ন করবে।
এর আগে মার্কিন সেনাবাহিনী রোববার ঘোষণা করে, তাদের নৌবাহিনীর ডেস্ট্রয়ার ইউএসএস ডিউয়ি তাইওয়ান প্রণালী দিয়ে দক্ষিণ চীন সাগরে প্রবেশ করেছে। এ সময় কানাডার একটি যুদ্ধজাহাজ মার্কিন ডেস্ট্রয়ারকে সঙ্গ দিচ্ছিল। মার্কিন বাহিনী দাবি করে, পূর্ব এশিয়ায় নিজের অংশীদারদের প্রতি সংহতি প্রকাশের উদ্দেশে এ পদক্ষেপ নিয়েছে যুক্তরাষ্ট্র। এর প্রতিক্রিয়ায় চীনা সেনাবাহিনী ঘোষণা করে, তাইওয়ান চীনের অবিচ্ছেদ্য অংশ এবং এ অঞ্চলে যুক্তরাষ্ট্রের উসকানিমূলক পদক্ষেপকে হালকাভাবে নেবে না বেইজিং।


আরো সংবাদ



premium cement
তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত বান্দরবানে কেএনএফের তৎপরতার প্রতিবাদে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র স্বর্ণের দাম কিছুটা কমলো অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন

সকল